ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
মাদকের বিরুদ্ধে গণসচেতনতা তৈরীর লক্ষ্যে রাজবাড়ীতে ভার্চুয়াল কর্মশালা
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২০-০৯-১৭ ১৪:৪০:৫১
মাদকের বিরুদ্ধে গণেসচেতনতা তৈরীর লক্ষ্যে রাজবাড়ীতে জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৭ই সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় অনলাইন(ভার্চুয়াল) মোটিভেশনাল কর্মশালা অনুষ্ঠিত হয়েছে -মাতৃকণ্ঠ।

মাদকের বিরুদ্ধে গণেসচেতনতা তৈরীর লক্ষ্যে রাজবাড়ীতে জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৭ই সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় অনলাইন(ভার্চুয়াল) মোটিভেশনাল কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 
  জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর সঞ্চালনায় অনলাইন মোটিভেশনাল কর্মশালায় রাজবাড়ী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ দীলিপ কুমার কর, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ফজলুল করিম, রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাঈদুজ্জামন খান, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, কালুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন, জেলা গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ- পরিচালক মোঃ শরিফুল ইসলাম, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ তানভীর হোসেন, জেলা কালচারাল অফিসার পার্থ প্রতীম দাস, দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, জেলা শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) শামসুন্নাহার চৌধুরী, সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা আক্তার, ভান্ডারিয়া মাদ্রাসার অধ্যক্ষ আবুল এরশাদ মোঃ সিরাজুম মনির, মোঃ আক্কাস আলী, কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মনছুর চৌধুরী, গোয়ালন্দের নাজির উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমানসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধানগণ, ডিবিসি নিউজের দেবাশীষ বিশ্বাস ও প্রথম আলোর প্রতিনিধি এজাজ আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।
  বক্তাগণ করোনাকালে রাজবাড়ীতে মাদকের বিস্তার বৃদ্ধি পেয়েছে বলে উল্লেখ বলেন, রাজবাড়ী জেলা মাদকের রুট না হলেও রাজবাড়ীতে করোনাকালে মাদকের বিস্তার ভয়াবহ আকারে বৃদ্ধি পেয়েছে। যেখানে সেখানে মাদক পাওয়া যায়। দৌলতদিয়া যৌনপল্লী থাকায় পল্লী কেন্দ্রীক মাদকের বিস্তারের পাশাপাশি উপজেলার বিভিন্ন স্থানে মাদক ক্রয় বিক্রয় হয়ে থাকে। এছাড়াও রাজবাড়ী ও গোয়ালন্দে সরকার অনুমোদিত মদের দোকানের মদ পারমিটধারী ছাড়াও বাইরে নিয়ে বিভিন্ন বিক্রি করা হয়।  
  রাজবাড়ী মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ তানভীর হোসেন বলেন, করোনাকালে মাদকের বিস্তার বৃদ্ধি পেয়েছে। তবে মাদকের বিস্তার রোধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কাজ করে যাচ্ছে বলে জানায় এই কর্মকর্তা।
  রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোঃ ফজলুল করিম দাবী করেন, রাজবাড়ীতে মাদকের বিস্তার ঘটলেও সেটা নিয়ন্ত্রণে রয়েছে। মাদক নিয়ন্ত্রণে পুলিশ সব সময় কাজ করে যাচ্ছে। মাদকের ব্যাপারে তিনি পুলিশকে তথ্য দেবার জন্য আহবান জানান।
  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, দীর্ঘদিন পর মাদক নিয়ে গুরুত্বপূর্ণ একটি আলোচনাসভা হলো। মাদক নির্মূলের ব্যাপার আজ বেশ কয়েকজনের বক্তব্য নোট করা হয়েছে। সেগুলো সুপারিশ আকারে বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হবে।

 মহান মে দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ