ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
পাংশার কাচারীপাড়ায় রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা কুদ্দুস মেম্বারের দাফন সম্পন্ন
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৯-০৪ ১৫:১৭:২২

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর ইউপির কাচারী পাড়া গ্রামে গতকাল ৪ঠা সেপ্টেম্বর শোকাবহ পরিবেশে আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস মেম্বারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

গতকাল সোমবার সকাল ১০টার সময় কাচারীপাড়া স্কুল এন্ড কলেজ মাঠে পাংশার এসিল্যান্ড ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদুর রহমান রুবেলের নেতৃত্বে রাজবাড়ী পুলিশ লাইন্সের এএসআই হাবিবুর রহমানের পরিচালনায় পুলিশের একটি দল বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুসের মৃত্যু জনিত গার্ড অব অনার প্রদান করে।

এ সময় পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রশাসন, কাচারী পাড়া স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিরা বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুসের কফিনে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে।

রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশার এসিল্যান্ড ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদুর রহমান রুবেল, পাংশা পৌরসভার সাবেক মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক আব্দুল ওহাব মন্ডল, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ চাঁদ আলী খান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান বাবু, কাচারী পাড়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুসের পুত্র রাকিবুল ইসলাম বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুসের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার সামাজিক, রাজনৈতিক ও কর্মজীবনের উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন পাংশা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও রাজবাড়ী জেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক মোস্তফা মাহমুদ হেনা মুন্সী।

জানাযার নামাজে ইমামতি করেন পাংশা জর্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা মোঃ আব্দুস শুকুর। জানাযার নামাজে প্রশাসনের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার বহু লোকজন অংশগ্রহণ করে। জানাজার নামাজ শেষে কাচারী পাড়া কেন্দ্রীয় গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

  আগের দিন রবিবার বিকাল সোয়া ৩টার দিকে কাচারীপাড়া নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে বীর মুক্তিযোদ্ধা কুদ্দুস মেম্বার ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস মেম্বার পাংশা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য, পাংশা উপজেলা কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক, হাবাসপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রাক্তন সাধারণ সম্পাদক, কাচারী পাড়া স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সাবেক সভাপতি, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার(দপ্তর ও পাঠাগার)সহ বিভিন্ন সামাজিক উন্নয়ন ও জনকল্যাণ মূলক কার্যক্রমের সাথে সম্পৃক্ত ছিলেন। তার আকস্মিক মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

  মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র সন্তান, ৩ কন্যা সন্তানসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

 

গোয়ালন্দের জমিদার ব্রিজ কবরস্থানে মাটি কাজ শুরু
গোয়ালন্দ উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোস্তাফা মুন্সীর গণসংযোগ
পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
সর্বশেষ সংবাদ