ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
অপপ্রচারের বিরুদ্ধে বালিয়াকান্দি উপজেলার ভাইস চেয়ারম্যান মনিরের সংবাদ সম্মেলন
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০৯-০৫ ১৫:০৫:২৫

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার স্বর্ণ ব্যবসায়ী রতন কর্মকার ফেসবুকসহ বিভিন্ন মিডিয়াতে ষড়যন্ত্রমূলক মিথ্যা বানোয়াট সংবাদ প্রচার করায় তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনির। 

গতকাল ৫ই সেপ্টেম্বর বেলা ১২টায় বালিয়াকান্দি বাসস্ট্যান্ড এলাকায় মোঃ মনিরুজ্জামান মনিরের ব্যক্তিগত অফিসে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির সাংবাদিকদের বলেন, আমার বিরুদ্ধে রতন কর্মকার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেসহ বিভিন্ন মিডিয়াতে মিথ্যা বানোয়াট কথা বলেছে। গত দেড় মাস আগে বালিয়াকান্দি সরকারী কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক সিরাজুল ইসলাম স্যার আমার কাছে এসে বলেন যে রতন কর্মকার বেআইনিভাবে তার জমির ভিতরে ঢুকে জায়গা দখল করে ভবন নির্মাণের কাজ শুরু করেছে। পরে আমি এলাকার জনপ্রতিনিধি হিসেবে সেখানে যাই এবং রতন কর্মকারকে বিধি মোতাবেক জমির সীমানা নির্ধারণ করে ভবন নির্মাণের পরামর্শ দেই। তা সত্ত্বেও রতন কর্মকার অবৈধভাবে অন্যের জায়গার মধ্যে ঢুকে নির্মাণ কাজ করে। এ বিষয়ে আমি রতন কর্মকারের পক্ষ না নেওয়ায় সে আমার ওপর মনোক্ষুন্ন হয় এবং আমার নামে বিভিন্ন মিথ্যা ও বানোয়াট কথাবার্তা প্রচার করে বেড়ায়।

এছাড়াও রতন কর্মকারের বিরুদ্ধে অনেকেই আমার কাছে অভিযোগ নিয়ে আসে সে স্বর্ণের ব্যবসার আড়ালে সুদে কারবারী চালায় এবং টাকা শোধ হলেও স্বর্ণ ফেরত দেয় না। বেশ কয়েকজন ভুক্তভোগীদের এমন অভিযোগের প্রেক্ষিতে আমি রতন কর্মকারকে ডেকে জনসম্মুখে আমার অফিসে নিয়ে এসে বিষয়গুলো মিমাংসা করার জন্য পরামর্শ দেই। কিন্তু সে আমার রাজনৈতিক ভাবমূর্তিক্ষুন্ন করার জন্য আমার বিপরীত পক্ষের মাধ্যমে প্ররোচিত হয়ে আমার বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির অভিযোগ তোলে এবং নিজে বাঁচতে আমার নামে বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যা তথ্য পরিবেশন করে। ইতিমধ্যে আমি জানতে পেরেছি ভূক্তভোগীরা রতন কর্মকারের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে। 

তিনি আরো বলেন, রতন কর্মকার দীর্ঘদিন মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন। আমার জানা মতে রতন কর্মকার একাধিক বার আইন-শৃংখলা বাহিনীর হাতে আটক হয়েছে। এ বিষয়ে রতন কর্মকারের বক্তব্য নিতে তাকে একাধিকবার ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি।

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আসাদুজ্জামান বলেন, রতন কর্মকারের নামে কয়েকজন থানায় অভিযোগ করেছে। এখনই এই বিষয়ে কিছু বলতে পারছি না। অভিযোগটি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ