ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
নবাবপুর ইউপির কয়েকজন মেম্বারের ঘুষ-দুর্নীতির প্রতিবাদে ভূক্তভোগীদের মানববন্ধন-সংবাদ সম্মেলন
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০৯-০৯ ১৫:০৩:১৭

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়ন পরিষদের কয়েকটি ওয়ার্ডের ইউপি সদস্যদের ঘুষ-দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে নবাবপুর ইউনিয়নের সর্বস্তরের জনসাধারণ ও ভূক্তভোগীরা মানববন্ধন কর্মসূচী পালন করাসহ সাংবাদিক সম্মেলন করেছে ।

গতকাল ৯ই সেপ্টেম্বর দুপুরে নবাবপুর ইউনিয়ন পরিষদের সামনে এ কর্মসূচী পালন করে ২শতাধিক ভূক্তভোগী নারী-পুরুষ। মানববন্ধন শেষে নবাবপুর উচ্চ বিদ্যালয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মোঃ কবির হোসেন। এ সময় ভূক্তভোগী রইচ শেখ, মোতালেব মোল্লাসহ অনেকেই বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে ভূক্তভোগীরা অভিযোগ করে বলেন, কয়েকজন ইউপি সদস্য বিধবা ভাতা, বয়স্ক ভাতা ও ভিডব্লিউবি কার্ডসহ বিভিন্ন ভাতা কার্ড করে দেওয়ার জন্য প্রত্যেকের কাছ থেকে ৩ থেকে ৫হাজার টাকা করে নেন। টাকা ছাড়া তারা কাউকে কার্ড করে দেন না। আবার এমন ব্যক্তিও আছে যাদের কাছ থেকে টাকা নিয়েছেন অথচ কার্ড করে দেননি। এসব ইউপি সদস্যদের বিরুদ্ধে আরো বিভিন্ন অনিয়ম রয়েছে বলে দাবী করে তারা।

ভূক্তভোগী রাহেলা বেগম বলেন, আমি খুব অসহায় একজন মানুষ। ১২বছর আগে আমার স্বামী আবু বক্কার ফকির মারা যান। আমার কাছ থেকে বিধবা ভাতা করে দেওয়ার জন্য আমার ওয়ার্ডের মেম্বার(৮নং ওয়ার্ড) আব্দুল কুদ্দুস ২৫শত টাকা নেন। কিন্তু তিনি ভাতা কার্ডও করে দেননি। এমনকি টাকাও ফেরত দেয়নি।

একই ওয়ার্ডের ভূক্তভোগী জহুরা বেগম, রইচ শেখ, কুলসুম বেগম নার্গিস ও মোতালেব মোল্লা বলেন, তাদের কাছ থেকেও ইউপি সদস্য আব্দুস কুদ্দুস ভাতার কার্ড করে দেওয়ার টাকা নিয়েছেন। অথচ তিনি কার্ডও করে দেননি, টাকাও ফেরত দেননি।

 এমন অভিযোগ রয়েছে সংরক্ষিত মহিলা সদস্য শাফিয়া বেগম, মর্জিনা বেগম, ইউপি সদস্য আমিনুর রহমান ও কাবিল উদ্দিনের বিরুদ্ধেও।

ভূক্তভোগী ৩নং ওয়ার্ডের দক্ষিণবাড়ী গ্রামের বাসিন্দা মোঃ মামুন বলেন, আমার কোন ঘর ছিল না। আমার ওয়ার্ডের মেম্বার আমিনুর রহমান বাবু আমাকে সরকারী ঘর পাইয়ে দেবার কথা বলে আমার কাছ থেকে ৭০ হাজার টাকা নেয়। আমি ধার দেনা করে তাকে ওই ৭০হাজার টাকা দিয়েছিলাম। পরবর্তী মেম্বার বাবু আমাকে সরকারী ঘর দেননি। এমনকি টাকাও ফেরত দেননি। এ বিষয়ে আমি তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছি।

 রোজিনা নামে এক নারী বলেন, সংরক্ষিত মহিলা সদস্য শাফিয়া আমার কাছ থেকে ১৫ টাকা কেজি দরে ভিডব্লিউবি কার্ড করে দেওয়ার কথা বলে ৩৫ শত টাকা নেন। কিন্তু তিনি আমাকে কার্ড করে দেননি। টাকাও ফেরত দেননি। মহিলা ইউপি সদস্য শাফিয়ার বিরুদ্ধে এমন আরো অভিযোগ রয়েছে বলে উল্লেখ করেন ভুক্তভোগীরা।

 উল্লেখিত ইউপি সদস্যদের ঘুষ-দুর্নীতি ও অনিয়মের বিষয়ে প্রতিকার চেয়ে গত ৭ই সেপ্টেম্বর রাজবাড়ীর জেলা প্রশাসক ও বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছে ভূক্তভোগীরা।

 
পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ