ঢাকা মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
জি-২০ শীর্ষ সম্মেলনে শেখ হাসিনার সঙ্গে জো বাইডেনের শুভেচ্ছা বিনিময়-সেলফি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৯-০৯ ১৫:১৫:২০

ভারতের নয়া দিল্লীতে জি-২০ শীর্ষ সম্মেলনের ফাঁকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন গতকাল ৯ই সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন।

প্রগতি ময়দানের ভারত মান্দাপম আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রে তাঁরা একে অপরের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী তাঁর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে অন্যান্য বিশ্ব নেতাদের সঙ্গে শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছেন।

প্রধানমন্ত্রী ও মার্কিন  প্রেসিডেন্ট হাসিমুখে কিছুক্ষণ কুশল বিনিময় করেন।

শুভেচ্ছা বিনিময়ের সময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার নিজের মোবাইল ফোনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মেয়ে সায়মা ওয়াজেদের সঙ্গে সেলফি তোলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা, ক্লাইমেট ভালনারেবল ফোরামের থিম্যাটিক অ্যাম্বাসেডর এবং অটিজম অ্যান্ড নিউরোডেভেলপমেন্টাল ডিসঅর্ডার জাতীয় উপদেষ্টা কমিটির চেয়াারপারসন অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল তার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স, সাবেক টুইটারে লেখেন, “নয়া দিল্লীতে জি-২০ শীর্ষ সম্মেলনে জো বাইডেনের সঙ্গে চমৎকার খোশগল্প হয়েছে। আমি তাকে সমন্বিত মানসিক স্বাস্থ্যসেবার অংশ হিসেবে জনস্বাস্থ্য ও শিক্ষা ব্যবস্থায় বিদ্যালয় মনোবিজ্ঞানীর প্রয়োজনীয়তার গুরুত্বের কথা বলেছি।”

তিনি প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে তোলা বেশ কয়েকটি ছবি আপলোড করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকেও এ সকল ছবিতে দেখা যায়।

একটি ছবিতে প্রেসিডেন্ট জো বাইডেনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে সেলফি নিতেও দেখা যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সফর সঙ্গীদের নিয়ে স্বাগতিক ভারতের আমন্ত্রণে জি-২০ সম্মেলনে যোগদান করতে নয়া দিল্লীতে অবস্থান করছেন। এ বছর শীর্ষ সম্মেলনটির আয়োজন করছে ভারত।

 
ইসরায়েলের ওপর ইরানের হামলা ‘সফল হয়েছে’ : তেহরান
ইসরায়েলে মার্কিন কুটনীতিকদের জন্য ভ্রমণ সতর্কতা
পাথর-বিটুমিন মিশ্রণযন্ত্রের দুর্গন্ধযুক্ত কালো ধোঁয়ায় বায়ু দুষণ॥প্রতিকারের কেউ নেই!
সর্বশেষ সংবাদ