ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীর জনবহুল বাজারে হাতি দিয়ে চাঁদাবাজি!
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৯-১৪ ১৫:১২:০৬

 ‘হাতি লালন পালনের নির্দিষ্ট নীতিমালা রয়েছে। যিনি হাতি লালন-পালন করবে, তাকে শর্ত মেনেই করতে হবে। কিন্তু হাতি নিয়ে দোকানে দোকানে টাকা তোলে অপরাধ হলেও তা মানছে না হাতি লালন-পালনকারী।  

 রাজবাড়ী বাজারসহ শহরের বিভিন্ন স্থানে গতকাল ১৪ই সেপ্টেম্বর সন্ধ্যা থেকে রাত ৯টা পর্যন্ত দোকানী, ব্যবসায়ী ও পথচারীসহ বিভিন্ন জনের কাছ থেকে হাতি দিয়ে চাঁদা আদায় করতে দেখা যায়।

 সরেজমিন দেখা যায়, জনবহুল রাজবাড়ী বাজারের বিভিন্ন রাস্তায় ঘুরে বেড়াচ্ছে বিশালদেহী হাতি। যে রাস্তা দিয়ে হাতি হেঁটে যায় ভয়ে সেখান দিয়ে যেতে পারছে না পথচারীসহ কোনো যানবাহন। পিঠে ভাব নিয়ে বসে আছে মাহুত। আর এই মাহুতের নির্দেশেই এক দোকান থেকে আরেক দোকানে যাচ্ছে হাতিটি। তারপর শুঁড় এগিয়ে দিচ্ছে দোকানির কাছে। শুঁড়ের মাথায় টাকা গুঁজে না দেওয়া পর্যন্ত শুঁড় সরাচ্ছে না হাতিটি। টাকা না দিলে উল্টো ভয় দেখাচ্ছে মাহুত। জনবহুল এলাকায় এভাবেই অভিনব কৌশলে হাতি দিয়ে চলছে চাঁদাবাজি। এতে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ দেখা গেছে। টাকা না দিলে অনেক সময় হাতি দিয়ে জোর প্রয়োগ করা হয়। হাতির পায়ের ধাক্কায় দুর্ঘটনাও ঘটছে। 

 জানা যায়, হাতিটি রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুরে সার্কাস প্রর্দশনীতে আসা গোপালগঞ্জের লায়ন সার্কাসের হাতি বলে জানা গেছে।

 হাতি দিয়ে এ ধরনের চাঁদাবাজি বন্ধে ভুক্তভোগীরা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষপ কামনা করেছে।

 
ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ