ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে এমপি’র ব্যানার-ফেস্টুন নষ্ট করার প্রতিবাদে যুবলীগ ও আওয়ামী লীগের পৃথক সংবাদ সম্মেলন
  • আবুল হোসেন
  • ২০২০-০৯-১৭ ১৪:৫৫:৩৭
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর সমর্থনে টানানো ব্যানার ও ফেস্টুন ভাংচুর করার প্রতিবাদে গতকাল ১৭ই সেপ্টেম্বর ছবিতে বামে গোয়ালন্দ উপজেলা যুবলীগের উদ্যোগে এবং ডানে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পৃথক দুইটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় -মাতৃকণ্

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলীর সমর্থনে টানানো ব্যানার ও ফেস্টুন ভাংচুর করার প্রতিবাদে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ এবং যুবলীগের উদ্যোগে গতকাল ১৭ই সেপ্টেম্বর পৃথক দুইটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 
  গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গোয়ালন্দের শহীদ মহিউদ্দিন আনসার ক্লাব সংলগ্ন শহীদ মিনার চত্বরে উপজেলা যুবলীগের সংবাদ সম্মেলনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান চৌধুরী আসাদ। 
  আরও বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি ইউনুছ মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এনায়েত হোসেন জাকির, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আবুল হোসেন শিকদার, গোয়ালন্দ পৌরসভার কাউন্সিলর আব্দুর রশিদ ফকির এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা গিয়াসপুরী। 
  সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ¦ কাজী কেরামত আলী-এমপি কে জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দেখতে চাই দাবীতে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ সংগঠনের নেতাকর্মীরা ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের গোয়ালন্দ এলাকায় অন্তত ৩শতাধিক ব্যানার ও ফেষ্টুন টাঙ্গায়। এতে কাজী কেরামত আলীর ছবি ছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংযুক্ত ছিল। গত ১৪ই সেপ্টেম্বর, সোমবার দিনগত রাতে অজ্ঞাত দুষ্কৃতিকারীরা ওই ব্যানার ও ফেষ্টুনগুলো ভাংচুর ও কেটে ছিড়ে ফেলে। এ ঘটনায় উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ইমরানুর রহমান সজল বাদী হয়ে বুধবার গোয়ালন্দ ঘাট থানায় একটি মামলা দায়ের করেন। এতে অজ্ঞাতনামা ১৫/২০ জনকে যুবককে আসামী করা হয়েছে। আমরা ন্যাক্কার জনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং ঘটনার সুষ্ঠ তদন্ত ও দোষীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করছি। এর আগে নেতাকর্মীরা গোয়ালন্দ বাজারের প্রধান সড়কে প্রতিবাদ মিছিল শেষে তারা এই সংবাদ সম্মেলনে যোগ দেয়।
  অপরদিকে বেলা ১২টার দিকে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ। 
  এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য আলহাজ্ব নূরুজ্জামান মিয়া, সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোস্তফা মুন্সী, সহ-সভাপতি শহিদুল খান, আবু বক্কার ছিদ্দিক, গুলজার হোসেন মৃধা, যুগ্ম-সম্পাদক মোহাম্মাদ আলী মোল্লা, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর নাসির উদ্দিন রনি, পৌর আওয়ামী লীগের ভারপ্রপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডল, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সুজ্জল প্রমুখ উপস্থিত ছিলেন। 
  এ সম্মেলনের বিষয়ে নুরুজ্জামান মিয়া জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার ও ফেষ্টুন ছেড়ার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও অপরাধীদের শাস্তির দাবী জানাই। এ ঘটনায় আমরা উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠন যৌথ ভাবে সাংবাদিক সম্মেলনের আয়োজন করি। কিন্তু যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগের  একাংশ পৃথক ভাবে সাংবাদিক সম্মেলন করেছে।
  তিনি আরো জানান, ব্যানার-ফেষ্টুন ভাঙ্গার ঘটনায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী ও গোয়ালন্দ পৌর আওয়ামীলীগের সভাপতি(ভারপ্রাপ্ত) মোঃ নজরুল ইসলামকে দায়ী করে একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে। আমরা এ অপপ্রচারেরও নিন্দা জানাই। 
  উভয় সংবাদ সম্মেলন থেকে জানা যায়, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীকে ‘জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দেখতে চাই’ লেখা সম্বলিত বেশ কিছু ব্যানার ও  ফেস্টুন দৌলতদিয়া ঘাট থেকে গোয়ালন্দ মোড় পর্যন্ত মহাসড়কের দুই পাশ দিয়ে টানানো হয়। গতই ১৪ই সেপ্টেম্বর রাতে অজ্ঞাতনামা ১৫/২০ জন যুবক সেই ব্যানার ও ফেস্টুনগুলো ভাংচুর করে। 
  গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত ওসি আব্দুল্লাহ আল তায়াবীর জানান, এ বিষয়ে দ্রুত বিচার আইনে দায়েরকৃত মামলাটি তদন্তধীন রয়েছে।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ