ঢাকা মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
বালিয়কান্দির রসুলপুরের পীর মতিন নেছারীর ইন্তেকাল জানাজায় হাজার হাজার মানুষের ঢল
  • আতিয়ার রহমান
  • ২০২৩-০৯-১৭ ১৪:৫৮:০৮

রাজবাড়ী জেলার বালিয়কান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের আল জামিয়াতুল আরাবিয়া বাইতুল উলুম রসুলপুর মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পীর সাহেব আলহাজ¦ হাফেজ হযরত মাওলানা আঃ মতিন নেছারী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

গত ১৬ই সেপ্টেম্বর দিবাগত রাত দেড়টার দিকে নাটোরে সফররত অবস্থায় হালদা নাটোরে শ্বাসকষ্টজনিত কারণে তিনি সেখানে ইন্তেকাল করেন। এরপর গতকাল ১৭ই সেপ্টেম্বর ভোরে তার মরদেহ রসুলপুরে নিয়ে আসা হয়। শায়েখের মৃত্যুর খরর শুনে বিভিন্ন জেলা থেকে হাজার হাজার আশেকান ও মুরিদান ছুটে আসেন। 

একই দিন বিকাল ৩টায় রসুলপুর মাদ্রাসা প্রাঙ্গনে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয় । 

নামাজে জানাজায় রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা  মোঃ জিল্লুল হাকিম, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু, নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশাহ আলমগীরসহ হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লী অংশ গ্রহণ করেন।

জানাজার নামাজে ইমামতি করেন শায়েখে রসুলপুরীর ছোট ভাই ও বর্তমান পীরর সাহেব আলহাজ্ব মাওলানা মাসুম বিল্লাহ নেছারী ।  

আলহাজ¦ হাফেজ হযরত মাওলানা আঃ মতিন নেছারী বাংলাদেশ জামিয়াতুল খালেকিনের প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি রাজবাড়ী জেলা কওমী উলামা পরিষদের সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তিনি আমিরুল উমারা খেতার অর্জন করেন। মুত্যুকালে তিনি অসংখ্য মুরিদান, ভক্তবৃন্দ ও গুনগ্রাহী রেখে গেছেন ।

ইসলামপুরে মসলার উন্নত জাত ও  প্রযুক্তি সম্প্রসারণ নিয়ে মাঠ দিবস
ভোক্তা অধিকারের অভিযানে পাংশায় ইউনিক  মেডিকেল হলকে বিশ হাজার টাকা জরিমানা
বালিয়াকান্দিতে বৃষ্টির আশায় ইসতিসকারের নামাজ আদায়
সর্বশেষ সংবাদ