ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে মাদক মামলার রায়ে হাসান গাজী নামে একজনের যাবজ্জীবন কারাদন্ড
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৯-২০ ১৬:৩৩:২৯

 রাজবাড়ীতে মাদক মামলায় হাসান গাজী (৩২) নামে একজনের যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত। গতকাল ১৯ শে সেপ্টেম্বর বিকেলে রাজবাড়ীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক জান্নাতুন লিলিফা আকতার জা এ রায় ঘোষণা করেন।
দন্ডপ্রাপ্ত আসামী হাসান গাজী সাতক্ষীরা জেলার ঘোষ পাড়া কলোনী এলাকার মৃত নুর আলী গাজীর ছেলে।
মামলা সূত্রে জানাগেছে, রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার শ্রীদাম দত্তের পাড়া নির্মল কুন্ডুর বাড়ীর সামনে ঢাকা-খুলনা মহাসড়কের ওপর ঢাকাগামী পরিবহনে চেকিং ডিউটি কালে ২০১২ সালের ২৫ শে এপ্রিল এসআই মোঃ আতাউর রহমান সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালে হাসান গাজীকে দ্রুত গতিতে হেটে গোয়ালন্দ বাজারের দিকে যাবার সময় তার গতিবিধি সন্দেহ জনক মনে হলে তার সাথে থাকা একটি স্কুল ব্যাগ তল্লাশী করে ব্যাগের ভিতর থেকে ৩০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় গোয়ালন্দ ঘাট থানায় হাসান গাজীর বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়।
রাজবাড়ীর অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত-১ এর অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আইনজীবী আবু বক্কর বলেন, ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আদালতের বিচারক আসামী হাসান গাজীকে যাবজ্জীবন কারাদ- ও দশ হাজার টাকা জরিমানা ও অনাদয়ে আর ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেছেন। রায় ঘোষণার সময় আসামী হাসান গাজী অনুপস্থিত ছিলেন।

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ