ঢাকা রবিবার, ডিসেম্বর ১০, ২০২৩
রাজবাড়ী পৌরসভার প্রধান সড়ক থেকে ব্যানার-ফেস্টুন অপসারণ
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-০৯-২৭ ০১:২৫:২৯

রাজবাড়ী শহরের প্রধান সড়কসহ বিভিন্ন স্থান থেকে ব্যানার-ফেস্টুন অপসারণ করেছে পৌরসভা। এতে শহর ফিরে পেয়েছে তার সৌন্দর্য্য।
 গতকাল ২৫শে সেপ্টেম্বর সকালে রাজবাড়ী পৌরসভার উদ্যোগে শহরের রাজবাড়ী ১নং রেলগেট থেকে জেলা পরিষদের সামনে পর্যন্ত ও বড়পুল মোড় থেকে মুরগীর ফার্ম পর্যন্ত সড়ক ডিভাইডারের মাঝে লাগানো ব্যানার-ফেস্টুনগুলো অপসারণ করা হয়।
 এর আগে, গত ২৪শে সেপ্টেম্বর “ব্যানার-ফেস্টুনে সৌন্দর্য হারাচ্ছে রাজবাড়ী শহর॥ঘটছে নানা দূর্ঘটনা" শিরোনামে রাজবাড়ীর জনপ্রিয় দৈনিক মাতৃকণ্ঠসহ কয়েকটি গণমাধ্যমে সচিত্র সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ মানুষের মুখে মুখে আলোচনার জন্ম দেই বিষয়টি। এ প্রেক্ষিতে ব্যানার-ফেস্টুনগুলো অপসারণের উদ্যোগ নেয় পৌরসভা কর্তৃপক্ষ।
 জানা গেছে, নিয়মনীতি ও আইনের তোয়াক্কা না করেই সড়কের বৈদ্যুতিক খুঁটি থেকে শুরু করে শহরের সৌন্দর্য বর্ধনে সড়ক ডিভাইডারের মাঝে লাগানো গাছের সঙ্গে বাঁশ ও কাঁঠের ফ্রেমে লাগানো হয়েছিলো এসব ব্যানার ফেস্টুন।
 স্থানীয় সংসদ সদস্য থেকে শুরু করে নেতা ও এলাকার পাতি নেতারাও যেভাবে পেরেছেন নিজের বড় বড় ছবি সম্বলিত ব্যানার-পোস্টার লাগিয়েছিলেন। এছাড়াও বিভিন্ন কোচিং সেন্টারসহ নানা বাণিজ্যিক প্রতিষ্ঠান লাগিয়ে ছিল ব্যানার ও পোস্টার। এতে যেমন নষ্ট হচ্ছিলো শহরের সৌন্দর্য তেমনি ঘটছিলো নানা ধরনের দুর্ঘটনা। তাই শহর থেকে এসব ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড অপসারণের দাবি করেছিল শহরবাসী।
 শরিফুল, এজাজ, নাভিদ, মনিরুল ইসলাম নামের শহরের কয়েকজন বাসিন্দা বলেন, প্রচারণার ব্যানার-ফেস্টুনের কারণে শহরের সৌন্দর্য নষ্ট হয়ে গিয়েছিল। এছাড়াও ব্যানার-ফেস্টুনের কারণে রাস্তার এপাশ থেকে ওপাশে দেখা যেতো না। এতে বিভিন্ন সময়ে ঘটতো নানা দূর্ঘটনা। রাজবাড়ী পৌরসভা আজ শহর থেকে এসব ব্যানার-ফেস্টুন, প্লাকার্ড অপসারণ করেছে। এতে শহর ফিরে পেয়েছে তারা হারানো সৌন্দর্য।
 রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু বলেন, শহর থেকে আজ সকল ব্যানার-ফেস্টুন অপসারণ করা হয়েছে। শহরের সৌন্দর্য্য রক্ষার জন্য রাজবাড়ী পৌরসভা এমন কাজ চলমান থাকবে।

 

বেগম রোকেয়া দিবসে রাজবাড়ীতে শ্রেষ্ঠ ৮ জয়িতাকে সংবর্ধনা প্রদান
আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবসে রাজবাড়ীতে মানববন্ধন-সভা অনুষ্ঠিত
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩জন দোকানীতে জরিমানা
সর্বশেষ সংবাদ