ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভার মধ্য দিয়ে বিশ^ পর্যটন দিবস পালিত
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৯-২৭ ১৫:৪৪:০৮

বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা মধ্য দিয়ে গতকাল ২৭শে সেপ্টেম্বর রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে বিশ^ পর্যটন দিবস পালিত হয়েছে।
 সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
 জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে সভয় জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোঃ আসাদুজ্জামান রিপন, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রানী সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ সোহাগ হোসেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু মাসুদ চৌধুরী, জেলা সমাজসেবা অধিদপ্তরেরর উপ-পরিচালক রুবায়েত মোঃ ফেরদৌস, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ফজলুল হক সরদার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহিন্দ্র কুমার মন্ডল, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মেডিকেল অফিসার ডাঃ অচীন্ত্য কুমার কীর্তনীয়া এবং এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু প্রমুখ বক্তব্য রাখেন।
 এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
 আলোচনা সভার সভাপতি জেলা প্রশাসক আবু কায়সার খানসহ বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যের দিক বিবেচনায় পর্যটন খাত একটি সম্ভাবনাময় অর্থনৈতিক খাত হিসেবে বিবেচিত। এই দিকটি বিবেচনা করে আমরা যদি আমাদের জেলাসহ দেশের বিভিন্ন পর্যটন এলাকা গড়ে তোলার মাধ্যমে দেশী-বিদেশী পর্যটক আনতে পারি তবে এই খাত থেকে আমরা প্রচুর অর্থ আয় করতে পারি। এর ফলে দেশের অনেক কর্মহীন মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিও করতে পারি। সুতরাং সকল দিক বিবেচনা করে আমাদেরকে সম্মেলিতভাবে পর্যটন খাতের উন্নয়নে কাজ করতে হবে বলে বক্তাগণ তাদের বক্তব্যে উল্লেখ করেন।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ