ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
পাংশার নওপাড়ায় পাট কাঠির স্তুপে আগুন দিয়ে ক্ষতিসাধন!
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৯-২৯ ১৪:৪৩:০৭

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মাছপাড়া ইউপির নওপাড়া গ্রামে দুর্বৃত্তদের আগুনে প্রায় ৩লক্ষ টাকার পাঠ কাঠি পুড়ে গেছে।
  গত ২৬শে সেপ্টেম্বর বিকালে ব্যবসায়ী মাসুদ মিয়ার পাট কাঠির স্তুপে এ আগুনের ঘটনা ঘটে।
 তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়ে তা এখনো উদঘাটন হয়নি। পাংশা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা আগুন নিয়ন্ত্রণ করলেও প্রায় তিন লাখ টাকা মূল্যের কয়েক হাজার হাতা পাট কাঠি আগুনে পুড়ে নষ্ট হয়ে গেছে। পাট কাঠির স্তুপে আগুন লাগার কোন সূত্রও জানা যায়নি। পাট কাঠির ব্যবসায়ী মাসুদ মিয়া তত্ত্বিপুর গ্রামের রফিক মিয়ার ছেলে। আগুনে পাট কাঠি পুড়ে নষ্ট হওয়ায় তিনি ব্যবসার পুঁজি জোগাতে হতাশায় পড়েছেন।
 জানা যায়, ২০২১ সালে করোনাকালীন সময়ে মালয়েশিয়া থেকে দেশে ফিরে পাট কাঠি  কেনাবেচার ব্যবসা শুরু করেন মাসুদ মিয়া। গত ২৬শে সেপ্টেম্বর বিকাল ৩টার দিকে আকস্মিকভাবে তার পাট কাঠির স্তুপে আগুন লাগে। খবর পেয়ে পাংশা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে স্তুপের সব পাট কাঠি পুড়ে নষ্ট হয়ে যায় এবং আগুনের লেলিহানে ভবনের দেওয়ালে দাগ লাগে। সেখানে বাতাসে পোড়া গন্ধ অনুভূত হচ্ছে।
 ব্যবসায়ী মাসুদ মিয়া জানান, ২০২১ সালে করোনাকালীন সময়ে মালয়েশিয়া থেকে দেশে ফিরে পাট কাঠির ব্যবসা শুরু করেন। ভালোই চলছিল। গত ২৬শে সেপ্টেম্বর বিকালে আকস্মিকভাবে পাট কাঠির স্তুপে আগুন লাগে। কিভাবে পাট কাঠির স্তুপে আগুন লাগে সে বিষয়ে তিনি স্পষ্ট করে কিছু বলতে পারছেন না। তবে দুষ্ট প্রকৃতির মানুষ পাট কাঠির স্তুপে আগুন দিয়ে ক্ষতিসাধন করতে পারে বলে তিনি ধারনা করছেন।
 পাংশা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার রয়েল আহমেদ জানান, পাট কাঠি রক্ষিত খোলা ভবনে কোন বৈদ্যুতিক সংযোগ নেই। অজ্ঞাত কারণে পাট কাঠির স্তুপে আগুন লাগতে পারে। বিষয়টি অনুসন্ধান করা হচ্ছে।
 এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানায়, নওপাড়া ওই এলাকায় মাদকসেবীদের আড্ডা বসে। দুষ্টু প্রকৃতির মানুষ পাট কাঠির স্তুপে আগুন দিয়ে ক্ষতিসাধন করতে পারে।

 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ