ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
বিশ^ শিক্ষক দিবস উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভা ও শিক্ষা মেলার সমাপনী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১০-০৬ ১৪:৩৭:৪২

“শিক্ষার পরিবর্তন শিক্ষক দিয়ে শুরু হয়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীর ঐতিহ্যবাহী শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে গতকাল ৫ই অক্টোবর সকালে বিশ^ শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা ও নতুন কারিকুলাম অনুযায়ী বিষয় ভিত্তিক শিক্ষা উপকরণ মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে

 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।
 অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শেরেবাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য আব্দুর রহিম মোল্লা, জেলা যুবলীগের সভাপতি মোঃ শওকত হাসান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহিদুল ইসলাম জাহিদ, রাজবাড়ী কিন্ডারগার্ডেন এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নুরুল হক আলম, রাজবাড়ী শিক্ষা সহায়তা ফোরামের সভাপতি মহিতুজ্জামান বেলাল, শেরেবাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ হাফিজুর রহমান, বিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস জুমা প্রমুখ বক্তব্য রাখেন।
 অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ রেজাউল করিম। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক তপন কুমার পাল। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী মিতা আক্তার ও গীতা থেকে পাঠ করেন সুরভী সরকার।
 এ সময় বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
 প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। শিশুদেরকে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে না পারলে আমাদের ভবিষ্যত অন্ধকার হয়ে যাবে। আমাদের সবার উচিত আমাদের সন্তানদের প্রতি খেয়াল রাখা। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। সরকার  যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা চালু করেছে। নতুন কারিকুলাম অনুযায়ী বিষয়ভিত্তিক শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। এই নতুন কারিকুলাম অনুযায়ী বিষয়ভিত্তিক শিক্ষা সরকারের যুগান্তকারী পদক্ষেপ। শিক্ষার্থীরা খুব সহজেই হাতে-কলমে শিক্ষা গ্রহণ করে নিজেদেরকে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে পারবে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাবা মার প্রতি শ্রদ্ধা রাখতে হবে। বাবা মার পরেই শিক্ষকদের অবস্থান। শিক্ষকদের সম্মান ও শ্রদ্ধা করতে হবে।
 তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বলেন, প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন তৈরি করে শিক্ষার সুন্দর পরিবেশ সৃষ্টি করেছে সরকার। শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হচ্ছে। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে। বিশ্বে এক অনন্য পদক্ষেপ এটি। এছাড়াও প্রতিটা বিদ্যালয়ে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপনের মাধ্যমে শিক্ষার্থীদেরকে কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা হচ্ছে।
 সংসদ সদস্য বলেন, বর্তমান সরকার বিভিন্ন মেঘা প্রকল্প বাস্তবায়ন করে দেশের অর্থনীতিকে শক্ত অবস্থানে নিয়ে এসেছে। শেখ হাসিনার কাছে দেশ যত নিরাপদ অন্য কারো কাছে এতো নিরাপদ নয়। তাই দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে পুনরায় শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। দেশের উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নাই।
 বিএনপির জামায়াত জনবিছিন্ন একটি দল। তাদের সকল ষড়যন্ত্র রুখে দিতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।
 আলোচনা সভার আগে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী শিক্ষা উপকরণ মেলার স্টল গুলো পরিদর্শন করেন।

 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ