ঢাকা বুধবার, মে ১, ২০২৪
পাংশায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১০-০৭ ১৫:৪৭:৫৬

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা গতকাল ৭ই অক্টোবর সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে।
 হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শারমিন আহমেদ তিথী।
 সভাপতির বক্তব্যে জাতীয় সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম হাসপাতালের জরুরী বিভাগে দায়িত্বে থাকা মেডিকেল অফিসার ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করে দিয়ে বলেন, জরুরী বিভাগে কোন রোগী যেন ভোগান্তির শিকার না হয়। গুরুতর কোন রোগী জরুরী বিভাগে গেলে তার প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। উন্নত চিকিৎসার জন্য অন্য হাসপাতালে রোগীকে তড়িঘড়ি করে রেফার করা যাবে না।
 তিনি বলেন, মানবিক দিক বিবেচনা করে চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে জরুরী বিভাগ নিয়ে জনমনে সৃষ্ট অসন্তোষ দূর করতে হবে। হাসপাতালের যে কোন সমস্যা দেখা দিলে বা যে কোন প্রয়োজনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শারমিন আহমেদ তিথীকে সরাসরি যোগাযোগের পরামর্শ রেখে এমপি জিল্লুল হাকিম সভায় বসেই স্বাস্থ্য বিভাগের পরিচালকের সাথে মোবাইল ফোনে কথা বলে জরুরীভাবে পাংশা হাসপাতালের এ্যাম্বুলেন্স ড্রাইভার ও এক্স-রে মেশিন অপারেটর শূন্য পদে পদায়ন নিশ্চিত করেন।
 এমপি জিল্লুল হাকিম বলেন, বর্তমান সরকার চিকিৎসা সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে। তাই চিকিৎসা সেবায় কোন অবহেলা সহ্য করা হবে না। তিনি হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা সেবা নিশ্চিতকরণে সংশ্লিষ্ট সকলকে আরো দায়িত্বশীল হওয়ার গুরুত্বারোপ করেন। কতিপয় সমস্যা দূরীকরণে তাৎক্ষণিকভাবে সমাধান করে হাসপাতাল ব্যবস্থাপনায় সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস ব্যক্ত করেন এমপি জিল্লুল হাকিম।
 সভায় স্বাস্থ্য সেবা দানকারী সকল কর্মকর্তা-কর্মচারীদের সঠিক সময়ে উপস্থিত ও আন্তরিকতার সাথে সেবাদান সম্পর্কে আলোচনা, হাসপাতালের বর্জ্য স্বাস্থ্য সম্মতভাবে অপসারণের বিষয়ে আলোচনা, পৌর এলাকায় টিকাদানের জন্য পৃথক বরাদ্দ, কর্মচারীদের প্রেষণে থাকা সম্পর্কে আলোচনা, পাংশা হাসপাতাল ৫০ শয্যা হতে ১০০ শয্যায় উন্নীতকরণ সম্পর্কে আলোচনা এবং হাসপাতালের বাউন্ডারী ওয়াল মেরামত সম্পর্কে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
 সভায় অন্যান্যের মধ্যে এমপি জিল্লুল হাকিমের সহধর্মিনী সাঈদা হাকিম, রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, মাছপাড়া ইউপির চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, পাংশা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডাঃ মাহির মুহতামিম, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার চাঁদ আলী খান, পাংশা পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র ওদুদ সরদার, নার্সিং সুপারভাইজার আসমা বেগম ও স্যানিটারী ইন্সপেক্টর মোঃ তৈয়বুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।
 সভার শুরুতে পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শারমিন আহমেদ তিথী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি ও তার সহধর্মিনী সাঈদা হাকিমকে ফুলেল শুভেচ্ছা জানান।

 

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ