ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
“রাজবাড়ী জেলার কবি ও কবিতা” শীর্ষক কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন ১১ই নভেম্বর
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১০-০৯ ১৫:২২:৪৪

রাজবাড়ী জেলার কবিদের নিয়ে প্রকাশিতব্য “রাজবাড়ী জেলার কবি ও কবিতা” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন ও কবি সম্মেলন আগামী ১১ই নভেম্বর রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হবে।
 এ লক্ষ্যে গত ৭ই অক্টোবর সকাল ১১টায় রাজবাড়ী শিল্পকলা একাডেমীতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদের সভাপতি ও সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক কবি সালাম তাসিরের সভাপতিত্বে এবং গ্রন্থটির সম্পাদক ও বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সরদার জাহাঙ্গীর আলম বাবলুর সঞ্চালনায় প্রস্তুতি সভায় রাজ্জাকুল আলম, নেহাল আহমেদ, আউয়াল আনোয়ার, খোকন মাহমুদ, খোন্দকার হাফিজুল ইসলাম, শ.ম. রশীদ কামাল, বাবলু মওলা, তাহমিনা মুন্নী, অজয় দাস তালুকদার ও সাকী মাহবুব প্রমূখ কবি ও লেখকবৃন্দ উপস্থিত ছিলেন।
 প্রস্তুতি সভার সিদ্ধান্ত মতে সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলা একাডেমীর মহাপরিচালক কবি মুহাম্মদ নুরুল হুদা এবং উদ্বোধক হিসেবে থাকবেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান। এছাড়াও রাজবাড়ীর বিশিষ্ট সাহিত্যজন সম্মেলন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
 উল্লেখ্য, শুধুমাত্র রাজবাড়ী জেলার লেখক ও কবিদের নিয়ে “রাজবাড়ী জেলার কবি ও কবিতা” কাব্যগ্রন্থটি প্রকাশিত হচ্ছে। এই গ্রন্থটিতে রাজবাড়ী জেলার জীবিত-মৃত ১৭০ জন লেখক ও কবির সংক্ষিপ্ত জীবনী ও ছবিসহ কবিতা গুরুত্বের সাথে স্থান পেয়েছে।

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ