ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১১জন অবৈধ বালুকারবারীর ৩লক্ষ ১৫হাজার টাকা জরিমানা
  • ইউসুফ মিয়া
  • ২০২০-০৯-২০ ১৪:০৯:৫৯
রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ী শহরের চরলক্ষ্মীপুর এলাকায় অবৈধভাবে বালু চাতাল পরিচালনাকারী ১১জনকে গতকাল ২০শে সেপ্টেম্বর দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ৩লক্ষ ১৫হাজার টাকা জরিমানা করেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ী শহরের চরলক্ষ্মীপুর এলাকায়(জেলা কারাগার সংলগ্ন) সড়কের পাশে সড়ক বিভাগের জায়গায় অবৈধভাবে বালু চাতাল বানিয়ে বালুর ব্যবসা পরিচালনা করার মাধ্যমে সড়কে যানবাহন ও পথচারী চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১১জন বালুর চাতাল মালিককে ৩লক্ষ ১৫হাজার টাকা জরিমানা করা হয়েছে। 
  গতকাল ২০শে সেপ্টেম্বর দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসনের আরডিসি(রেভিনিউ ডেপুটি কালেক্টর) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুল্লাহ’র নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। 
  রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের(সওজ) উপ-বিভাগীয় প্রকৌশলী আশিকুল ইসলাম এবং রাজবাড়ী থানা পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করেন। 
  অভিযানকালে দীর্ঘদিন ধরে ওই এলাকায় মহাসড়কের পাশ দিয়ে অবৈধভাবে বালু’র বিশাল স্তুপ করে ঝুঁকিপূর্ণভাবে ট্রাকে বালু লোড-আনলোড করার মাধ্যমে মহাসড়কের ক্ষতিসাধন করায় ১১জন চাতাল মালিককে ১৮৬০ সালের দন্ড বিধির ২৯১ ধারায় মোট ৩ লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের মধ্যে ১০ জনকে ৩০ হাজার টাকা করে এবং ১জনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। 
  ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উল্লেখিত বালু’র চাতাল মালিকরা ব্যস্ততম রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের পাশে বালু স্তুপ করে রেখে মহাসড়কের উপরেই ট্রাকে লোড-আনলোড করে আসছিল। এতে সড়কের চলমান উন্নয়ন কাজ ব্যাহত হওয়াসহ সড়কটির পেভমেন্ট ও শোল্ডার ক্ষতিগ্রস্ত হচ্ছিল। 
  এ ব্যাপারে রাজবাড়ী সড়ক বিভাগের পক্ষ থেকে গত ০৫/০৭/২০২০ইং তারিখে অবৈধ এসব বালু’র চাতাল মালিকদের নোটিশ দিয়ে মহাসড়কের উপর ট্রাক রেখে বালু’র লোডিং-আনলোডিং বন্ধ করার নির্দেশ দেয়া হলেও তারা তাতে কোন সাড়া দেয়নি। অবশেষে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাদেরকে আইনের আওতায় এনে মোটা অংকের জরিমানা করা হলো। একই সঙ্গে ভ্রাম্যমাণ আদালত তাদেরকে আগামী ২৫/৯/২০২০ তারিখের মধ্যে স্তুপকৃত বালু অপসারণের নির্দেশ প্রদান করেছে। নির্দেশ না মানলে পরবর্তীতে তাদের বিরুদ্ধে আরো কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।       

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ