ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে দূর্গাপূজা উপলক্ষে পূজা মন্ডপের নেতৃবৃন্দের সাথে পৌর মেয়রের মতবিনিময়
  • সুজন বিষ্ণু
  • ২০২৩-১০-১০ ০৩:৩৪:২৪

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষে গতকাল ৯ই অক্টোবর দুপুরে রাজবাড়ী পৌর এলাকার মধ্যে সকল পূজা মন্ডপের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু।
 পৌরসভার মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভার শুরুতে পবিত্র গীতাপাঠ করেন স্বপানন্দ মহারাজ স্বপন।
 সভায় প্রতিটা মন্দিরের সমস্যার কথা শোনেন পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু। কেও তুলে ধরেন পৌর লাইটের কথা, কেও রাস্তার কথা।
 পৌর মেয়র আলমগীর শেখ তিতুর সভাপতিত্বে ও বিপ্লব সাহার সঞ্চালনায় সভায় প্যানেল মেয়র ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর নির্মল কৃষ্ণ চক্রবর্তী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার দাস, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ রাজবাড়ী জেলা শাখার সদস্য সচিব ডাঃ সমীর কুমার দাস প্রমুখ বক্তব্য রাখেন।
 এ সময় পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ তায়েব আলী, ১নং ওয়ার্ড কাউন্সিলর আঃ রব বিশ্বাস, ২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন স¤্রাট, ৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ সুজন, ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তৌহিদুল ইসলাম, ৪, ৫,৬ নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর মমতাজ বেগম,  ৭, ৮,৯ নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর মোছাঃ মরিয়ম কাজীসহ পৌর এলাকার ২৪টি মন্দিরের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।
 পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার দাস বলেন, রাজবাড়ী পৌর এলাকাতে এবার ২৪টি মন্দিরে পূজা হচ্ছে। আপনারা যারা দায়িত্বে আছেন অবশ্যই মন্দিরের দিকে সবসময় খেয়াল রাখবেন। মন্দিরে সাদা আলো ব্যবহার করবেন। উচ্চস্বরে সাউন্ড দিয়ে গান বাজাবেন না। মন্দিরে কোন রকমের ডিজে গান বাজানো যাবে না। ধর্মীয় গান বাজাবেন। প্রতিবছর দেখি এই উচ্চস্বরে গান বাজানোর জন্য যারা বৃদ্ধ তারা মন্দিরের ভেতর প্রবেশ করে না। যাতে সবাই মন্দিরে প্রবেশ করে সেটা করবেন। মন্দিরে সবসময় আলোর ব্যবস্থা রাখবেন। রাত ৮টার আগেই প্রতিমা বিসর্জ্জন দিতে হবে।
 পৌর মেয়র আলমগীর শেখ তিতু বলেন, পৌর এলাকাতে এবার ২৪টি পূজা হচ্ছে। যেসব মন্দিরে যাতায়াতের সমস্যা আছে সেগুলো যতটুক সম্ভব সমস্যা সমাধান করার চেষ্টা করবো। লাইট গুলোর সমস্যা সমাধান করা হবে। সামনে নির্বাচন আপনারা সবাই একটু সজাগ থাকবেন এটা আমার অনুরোধ। আপনাদের যারা স্বেচ্ছাসেবক কর্মী থাকেন তারা যেনো শুধু আনন্দ উৎসবেই মেতে না থাকে এরা যেনো সজাগ থাকে। পৌরসভার পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা থাকবে। আজানের সময় সাউন্ড সিস্টেম বন্ধ রেখে আপনাদের কার্যক্রম করবেন। এবার পৌরসভার পক্ষ থেকে প্রতিটা মন্দিরে পুরোহিতসহ ৬ হাজার টাকা এবং ২৫ কেজি করে চাউল দেওয়া হবে।

 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ