ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত॥
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-১০-১০ ০৩:৩৭:৫২

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৯ই অক্টোবর সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়েছে।
 সভায় আসন্ন দূর্গাপূজাকে সামনে রেখে জেলা প্রশাসন, জেলা পুলিশ, র‌্যাব, আনসার, জনপ্রতিনিধি, পূজা উদযাপন কমিটিসহ সকলের মধ্যে সমন্বয় সাধনের মাধ্যমে দিন-রাত ২৪ ঘন্টা জেলার ৪৪১টি পূজা মন্ডপে সার্বিক নিরাপত্তা প্রদানের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
 জেলা প্রশাসক ও কমিটির সভাপতি আবু কায়সার খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ মোরশেদা খাতুনের সঞ্চালনায় সভায় কমিটির উপদেষ্টা ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত পুলিশ সুপার(অর্থ ও প্রশাসন) মোঃ সালাহ উদ্দিন, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ^াস, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটু, সদর উপজেলা নির্বাহী অফিসার সারমীন ইয়াছমীন, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার খান মোঃ আব্দুল্লা আল মামুন, গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবায়েত মোঃ ফেরদৌস, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহীন্দ্র কুমার মন্ডল, জেলা সহকারী শিক্ষা অফিসার শামসুন্নাহার চৌধুরী, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী তানভীর হোসেন খান, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এডঃ খান মোঃ জহুরুল হক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, জেলা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মোঃ জাকির হোসেন, এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার দাস, বিশিষ্ট আইনজীবী ও সমাজসেবক দেবাহুতি চক্রবর্তী প্রমুখ বক্তব্য রাখেন।
 এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
 কমিটির উপদেষ্টা রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী বলেন, জেলার আইন-শৃঙ্খলা বর্তমানে ভালো অবস্থায় রয়েছে। বাংলাদেশ সারা বিশে^ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে পরিচিত। আমার দেশের সকল নাগরিক  জানে ও মানে ধর্ম যার যার উৎসব সবার। সুতরাং সনাতন ধর্মাবলম্বীদের দূর্গাপূজার উৎসব আমাদের সকলের উৎসব। বিষয়টিকে মাথায় রেখে সকলের সহযোগিতায় সনাতন ধর্মবলম্বীরা যাতে সুন্দরভাবে দূর্গাপূজার উৎসব পালন করেতে সে বিষয়টি খেয়াল রাখা আমাদের সকলের দায়িত্ব। আমি আশা করি সেই দায়িত্ব বোধের জায়গা থেকে আমরা সকলে মিলে রাজবাড়ী জেলায় আসন্ন দূর্গাপূজার উৎসব সুন্দর ভাবে পালন করতে পারবো। বর্তমান সরকার দেশের উন্নয়নে লক্ষ্যে কাজ করছে। তারই অংশ হিসেবে রাজবাড়ীতে আমার নির্বাচনী এলাকায় প্রায় সকল জায়গায় রাস্তা-ঘাট ও অবকাঠামো উন্নয়নে এলজিইডি অনেক কাজ করেছে। তবে এই সকল উন্নয়ন কাজ সুন্দরভাবে সম্পন্ন হলেও কিছু কিছু জায়গায় এলাকাবাসী অভিযোগ করেছে কিছু ঠিকাদার কাজ পাওয়ার পরেও তাদের কাজ ঠিকমত করে নাই বা অর্ধেক কাজ করে ফেলে রেখেছে। আমি আশা করি নির্বাচনের আগেই এই সকল ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের মাধ্যমে কাজগুলো সম্পন্ন করার ক্ষেত্রে এলজিইডি কঠোর পদক্ষেপ গ্রহণ করবে। আগামীতে রাজবাড়ী জেলার উন্নয়নের ক্ষেত্রে এলজিইডির মাধ্যমে সরকারের যে প্রকল্প আসতে চলেছে তার মাধ্যমে রাজবাড়ী জেলার একটি রাস্তাও আর কাঁচা থাকবে না ও অবকাঠামোর ব্যাপক উন্নয়ন সাধিত হবে। রাজবাড়ীকে সকলে রেলের শহর হিসেবে জানার কারণে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ পদক্ষেপে জেলার রেলের বিশাল প্রকল্প গ্রহণ করা হয়েছে। কিন্তু দুঃখের বিষয় রাজবাড়ী রেলের নির্বাহী প্রকৌশলীকে আজ পর্যন্ত কোন মিটিংয়ে আমি পাই নাই। আমি আশা করি আগামীতে যেকোন গুরুত্বপূর্ণ মিটিংয়ে রেলের নির্বাহী প্রকৌশলী যাতে উপস্থিত থাকেন সে বিষয়ে সভার সভাপতি জেলা প্রশাসক পদক্ষেপ গ্রহণ করবেন। জেলার কিছু কিছু মসজিদের ঈমাম সাহেব রাজবাড়ী জেলার স্থানীয় অধিবাসী না হয়েও বিভিন্ন মসজিদে ইমামতি করার পাশাপাশি সরকারের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচারে লিপ্ত রয়েছেন। আমি আশা করি রাজবাড়ী জেলায় কোন মসজিদে কোন ইমাম সাহেব ইমামতি করছেন তাদের পরিচায় কি এ বিষয়ে নিশ্চিত হয়ে সংশ্লিষ্ট বিভাগের কাছে সকল তথ্য লিপিবদ্ধ থাকবে।
 এছাড়াও তিনি তার বক্তব্যে জেলা পুলিশকে ছাত্রলীগ নেতা সবুজ মার্ডার ও বানিবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ মার্ডারের ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে আসামীদের গ্রেফতার করার আহবান জানান।
 সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, বর্তমানে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি বর্তমানে ভালো রয়েছে। জেলায় দ্রব্য মূল্যের দাম যাতে সহনীয় থাকে সে ব্যাপারে বাজার মনিটরিংসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যার ফলে জেলায় অন্য জেলার তুলনায় জিনিস পত্রের দাম সহনীয় পর্যায়ে রয়েছে। রাজবাড়ীর বহরপুরে যে মেলার আয়োজন করা হয়েছে সেখানে লটারী বিক্রিসহ কোন প্রকার জুয়া বা অশ্লীল কোন যাত্রা বা সার্কাস আয়োজন করা হবে না সেই শর্তে মেলার অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু এর পরেও মেলায় লটারীর আয়োজনে করার তথ্য জানার পর মোবাইল কোর্টের মাধ্যমে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে ও মেলা কমিটিকে সতর্ক করা হয়েছে। এর পরেও যদি মেলা কমিটি মেলায় লটারীর আয়োজন বন্ধ না করে তবে মেলা বন্ধ করে দেওয়াসহ কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। কিছুদিন পরে আসন দূর্গাপূজা উপলক্ষে জেলা পূজা উদযাপন কমিটির সাথে আলোচনা করে তাদের সুপারিশের প্রেক্ষিতে সমন্বিত ভাবে নিরাপত্তাসহ সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। আমরা আশা করি এবারে রাজবাড়ীতে দূর্গোৎসব আমরা সকলে একসাথে অত্যন্ত সুন্দরভাবে উদযাপন করতে পারবো। কমিটির উপদেষ্টা রেলের ব্যাপারে যে বিষয়টি উল্লেখ করেছেন সে বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে। রাজবাড়ীতে বর্তমানে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। আমরা মনে করি রাজবাড়ী পৌরসভাসহ সকলে ডেঙ্গু মশা নিধনে একসাথে কাজ করবো।
 এছাড়াও তিনি তার বক্তব্যে জেলা আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিষয়, খাদ্য পণ্যের দাম নিয়ন্ত্রণ, মাদক, সন্ত্রাস, বাল্য বিবাহসহ বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন।
 সভায় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহ উদ্দিনের বদলী জনিত কারণে শেষ সভা হওয়ায় তাকে সভার পক্ষ থেকে বিদায় জানানো হয় এবং রাজবাড়ী জেলায় কর্মকালীন সময়ে তার দায়িত্ব পালনের বিভিন্ন দিক তুলে ধরাসহ তার পরিবারের সকলের জন্য শুভ কামনা জানানো হয়।

 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ