ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পাংশায় মৎস্যজীবীদের নিয়ে মা ইলিশ সংরক্ষণ বিষয়ক জনসচেতনতামূলক সভা ও চাল বিতরণ
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১০-১২ ০১:১১:৩০

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে গতকাল ১১ই অক্টোবর দুপুরে হাবাসপুর ও বাহাদুরপুর ইউপিতে ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ বিষয়ক জনসচেতনতামূলক সভা ও ২০২৩-২৪ অর্থ বছরে ইলিশ আহরণে বিরত থাকা নিবন্ধিত মৎস্যজীবীদের জীবনযাত্রা নির্বাহের জন্য মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় ২২দিনের জন্য ২৫কেজি করে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়েছে।
 এ কর্মসূচীতে হাবাসপুর ইউপির ২৪৮জন মৎস্যজীবীর মধ্যে ১৯৬জনকে এবং বাহাদুরপুর ইউপির ২১২জনের মধ্যে ১৭৭জনের মাঝে চাল বিতরণ করা হয়।
 হাবাসপুর ইউপিতে আয়োজিত অনুষ্ঠানে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, পাংশা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, হাবাসপুর ইউপির চেয়ারম্যান আল মামুন খান ও পাংশা উপজেলা মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।
 বক্তারা ১২ই অক্টোবর হতে ২রা নভেম্বর পর্যন্ত ২২দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৩ সফলভাবে বাস্তবায়নে গুরুত্বারোপ করেন।
 পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার ঘোষ, যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী মোঃ রাশেদুজ্জামান, হাবাসপুর ইউপির সদস্যবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ