ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে রেশনিং ব্যবস্থা চালুসহ ১০ দফা দাবীতে ক্ষেতমজুর সমিতির বিক্ষোভ সমাবেশ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১০-১৯ ১৬:০৬:৪৬

রাজবাড়ীতে গ্রামীণ বরাদ্দে লুটপাট বন্ধ, রেশনিং ব্যবস্থা চালু করা, বিনা সঞ্চয়ে ষাট বছর বয়সী মজুরদের পেনশন ব্যবস্থা চালু করাসহ ১০ দফা দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে ক্ষেতমজুর সমিতি। 

গতকাল ১৯ শে অক্টোবর বিকেলে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি রাজবাড়ী জেলা কমিটির আয়োজনে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক চত্ত্বরে এ কর্মসূচীর আয়োজন করা হয়।

জেলা ক্ষেতমজুর সমিতির জেলা কমিটির সভাপতি মুজিব আলম বকুলের সভাপতিত্বে এতে জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি আব্দুস সামাদ মিয়া, সাবেক সভাপতি ও ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল কালাম, জেলা কৃষক সমিতির সভাপতি আব্দুস সাত্তার মন্ডল, সদর উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ধীরেন্দ্র নাথ দাস, জেলা ক্ষেতমজুর সমিতির সাধারণ সম্পাদক শেখ রাজীব, সাবেক জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আব্দুল হালিম বাবু, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি কাওছার আহম্মেদ রিপনসহ অন্যান্যরা বক্তব্য দেন।

বক্তারা বলেন, দেশের প্রায় ছয় কোটি মানুষ ক্ষেতমজুরসহ গ্রামীন বিভিন্ন পেশার সঙ্গে জড়িত। দেশের সার্বিক উন্নয়নে এদেশের মজুরদের ভূমিকা অপরসীম। কিন্তু সেই ক্ষেতমজুর আজ শোষিত, নিপীড়িত ও নির্যাতিত। বাজারে জিনিসপত্রের দাম বেড়েছে। কিন্তু খেটে খাওয়া মানুষের আয় বাড়েনি। দেশের এক শ্রেণীর মানুষ লুটপাট করে বিদেশে টাকা পাচার করছে। আর এক শ্রেণীর মানুষ না খেয়ে জীবন যাপন করছে। এই লুটপাটের হাত থেকে দেশকে রক্ষা করতে হলে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। 

সমাবেশে ফিলিস্তিনের নিরস্ত্র, নিরীহ মানুষের ওপর ইসরায়েলের বর্বর হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করেন তারা। সমাবেশ থেকে অবাধ লুটপাট বন্ধসহ ক্ষেতমজুরদের বিনা সঞ্চয়ে পেনশনের আওতায় আনার দাবী জানান তারা ।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ