ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
পাংশায় মাধ্যমিক শিক্ষক-কর্মচারীদের সাথে সংসদ সদস্যর মতবিনিময় সভা
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১০-২২ ০১:১৫:০৪

 রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম গতকাল ২১শে অক্টোবর পাংশা উপজেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে পাংশা ও কালুখালী উপজেলা মাধ্যমিক স্কুলের শিক্ষক-কর্মচারীদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত শিক্ষা উন্নয়ন ও সাফল্যের বিষয়ে মতবিনিময় করেন। 

 পাংশা ও কালুখালী উপজেলা শিক্ষা কল্যাণ ট্রাস্টের আয়োজনে ট্রাস্টের সভাপতি ও আখরজানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোখলেছুর রহমানের সভাপতিত্বে এবং ট্রাস্টের সাধারণ সম্পাদক ও উদয়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলমের উপস্থাপনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি মোঃ জিল্লুল হাকিম বলেন, আদর্শ শিক্ষকরা সমাজের গর্ব। শিক্ষকরা সমাজ পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। সব শিক্ষকরা যে এক মতের তা কিন্তু নয়। তবে সাদাকে সাদা এবং কালোকে কালো বলতে দ্বিধা থাকা উচিত নয়। শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারাই বলুন- কোন প্রধানমন্ত্রীর আমলে, কোন সরকারের আমলে শিক্ষা প্রতিষ্ঠানে বেশি উন্নয়ন হয়েছে।

 বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি আরো বলেন, আমি(এমপি জিল্লুল হাকিম) ১৯৯৬ সালে প্রথমবার এমপি নির্বাচিত হয়ে নির্বাচনী এলাকার ৪৮টি স্কুল কলেজ মাদরাসা এমপিওভুক্তি করি। পরবর্তী বছরে ১৪টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি করা হয়। এইভাবে আমার নির্বাচনী এলাকায় সর্বোচ্চ সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি করা হয়েছে। যা এখন পর্যন্ত অব্যাহত আছে। আওয়ামী লীগ সরকারের সময়েই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মিত হয়েছে। উন্নয়ন করতে শেখ হাসিনার বিকল্প নাই। যে যাই বলুক না কেন শেখ হাসিনার সময়েই বিদ্যুৎ, রাস্তা-ঘাট, ব্রিজ কালভাট প্রভৃতি উন্নয়ন হয়েছে। পাংশা সরকারী কলেজ, পাংশা সরকারী জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়, পাংশা সিদ্দিকিয়া ফাজিল মাদরাসা ও পাংশা শাহজুঁই(রঃ) কামিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নে তিনি শিক্ষা অঞ্চল গড়ে উঠার মন্তব্য প্রকাশ করেন।

 তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান সরকারীকরণ করেন। তারপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা একবারে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় সরকারীকরণ করেন। কাজ করার যোগ্যতা ও ক্ষমতা থাকতে হয়।

 বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বর্তমান সরকারের সার্বিক উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকেই আমরা হাইস্কুল সরকারীকরণের বিষয়ে আশা করতে পারি। এ লক্ষ্যে আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনা যাতে আবারো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে দেশের উন্নয়ন করতে পারেন তার জন্য শিক্ষক সমাজের কাছে সহযোগিতা কামনা করেন তিনি। 

 জাতীয় সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম আগামীতে বৃহত্তর ফরিদপুর রাজবাড়ী উন্নয়ন প্রকল্পের অধীনে এলাকার অসমাপ্ত উন্নয়ন কাজ সম্পন্ন করার প্রতিশ্রতি ব্যক্ত করেন।

 মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ বলেন, রাজবাড়ী-২ আসনে মোঃ জিল্লুল হাকিম এক ও অদ্বিতীয়। তার তুলনা নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালীকরণে শিক্ষক সমাজকে সহযোগিতার আহবান জানান তিনি। 

 মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, পাংশা পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ ওয়াজেদ আলী মাস্টার, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বিশিষ্ট শিল্পপতি শামসুল আলম মৃধা, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান গোবিন্দ কুন্ডু, রাজবাড়ী জেলা পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও মাছপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফুরা খাতুন বক্তব্য রাখেন।

 অন্যন্যের মধ্যে পাংশা সরকারী জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাশেদা খাতুন, সাঁজুরিয়া জেহরা জেরীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল গফুর, সূর্যদিয়া মদাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিল, নুরুজ্জামান মিয়া নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসমত আলী, কালুখালী গার্লস হাই স্কুলের সহকারী শিক্ষক মুন্নি চৌধুরী, বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুস সোবাহান, মৌকুড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শাহিন ও এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের সহকারী শিক্ষক মোঃ আমিরুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।

 বক্তারা জাতীয় সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের ঐকান্তিক প্রচেষ্টায় শিক্ষা প্রতিষ্ঠানসহ এলাকার সার্বিক উন্নয়ন কর্মকান্ডের প্রশংসা করেন। এলাকার সার্বিক উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তারা।

 মতবিনিময় সভায় এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোঃ মোতাহার হোসেন, পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সান্তনা দাস, রতনদিয়া রজনীকান্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব হোসেন, লুৎফর রহমান মেমেরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামির হোসেনসহ পাংশা উপজেলার ৩৮টি ও কালুখালী উপজেলার ২৬টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ