ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
দৌলতদিয়া যৌনপল্লীতে বিক্রির চেষ্টাকালে শিশু উদ্ধার॥গ্রেপ্তার-২
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১০-২৬ ১৪:৩৫:০৮

চাকরী দেয়ার কথা বলে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লীতে বিক্রির চেষ্টাকালে এক শিশু (১৪)কে উদ্ধার করেছে পুলিশ। শিশুটির বাড়ী রাজশাহী জেলার কাটাখালী উপজেলা এলাকায়।

 গত ২৫শে অক্টোবর দিনগত রাতে যৌনপল্লীর চম্পা বেগম বাড়িওয়ালীর বাড়ী থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। এ সময় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করা হয়। 

 গ্রেপ্তারকৃতরা হলো- ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার চর চান্দা গ্রামের খান শহিদুল ইসলামের ছেলে আব্দুল্লাহ আল মামুন ওরফে জাহিদ(৩৫) ও বগুড়া জেলার শেরপুর উপজেলার কৃষ্ণপুর যমুনাবাড়ি এলাকার মকবুল হোসেনের ছেলে জসিম উদ্দিন(২২)। 

 এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে গোয়ালন্দ ঘাট থানায় উল্লেখিত ২জনসহ দৌলতদিয়া যৌনপল্লীর বাড়িওয়ালী চম্পা বেগম (৫০) ও আপন মন্ডল (২৪) নামে আরো এক যুবককে আসামী করে মানব পাচার আইনে মামলা দায়ের করেন। 

 ওইস্কুল ছাত্রী ও থানা পুলিশ জানায়, তার বাবা স্থানীয় বাজারে দর্জির দোকানে কর্মচারী হিসেবে কাজ করেন। বাবাকে সহযোগিতা করতে স্থানীয় এক পরিচিতের মাধ্যমে প্রায় দুই মাস আগে সাভার আশুলিয়ার কাঠালতলার একটি গেঞ্জি কারখানায় কাজ নেয় সে। এক মাসের বেশি কাজ করার পর কারখানা বন্ধ হয়ে যায়। কারখানায় জসিম উদ্দিন ও বগুড়ার খামাড়কান্দি শাপগ্রামের আপন মন্ডল নামের দুইজন কাজ করতো। শিশুটির মাসিক বেতনের দায়িত্বভার পড়ে কারখানার লাইনম্যান জসিম উদ্দিনের। বেতন না দেওয়ায় শিশুটির বাবা গত ৯ই অক্টোবর আশুলিয়া থেকে তার মেয়েকে বাড়ী নিয়ে যায়। 

 গত ২২শে অক্টোবর রাতে আপন মন্ডল ফোন করে শিশুটিকে জানায়, তোমার বেতন হয়েছে এবং নতুন চাকুরীর ব্যবস্থা করেছে। এ কথা বলে তাকে বেতন নিয়ে যেতে বলে। তার কথামতো গত ২৪শে অক্টোবর আপনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে রাত ৮টার দিকে সে তাকে সাভার জামগড়ায় আসতে বলে। জামগড়ায় পৌছালে ১, ২ ও ৪ নম্বর আসামী আশুলিয়া বাসষ্ট্যান্ড থেকে তাকে বাসে করে দৌলতদিয়া নিয়ে আসে। রাত সাড়ে ১২টার দিকে তারা তাকে দৌলতদিয়া যৌনপল্লীর চম্পা বাড়িওয়ালীর বাড়ীতে আত্মীয় পরিচয় দিয়ে রেখে পরদিন সকালে নতুন কর্মস্থলে নিয়ে যাবে বলে জানায়। পরদিন ২৫শে অক্টোবর তারা তাকে পতিতাবৃত্তির কথা বোঝাতে থাকলে শিশুটি কান্না করতে থাকে। স্থানীয় লোকজন বিষয়টি বুঝতে পেরে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে বিকেলে অভিযান চালিয়ে চম্পা বাড়িওয়ালীর বাড়ী থেকে তাকে উদ্ধার করে পুলিশ।

 গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, গত বুধবার বিকেলে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার এবং ২জনকে গ্রেপ্তার করা হয়। রাতেই শিশুটির বাবা মানবপাচার আইনে মামলা দায়ের করেন। অপর দুই আসামী চম্পা বেগম ও আপন মন্ডল পলাতক রয়েছে। গতকাল ২৬শে অক্টোবর আসামীদের আদালতে প্রেরণ এবং শিশুটিকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 
পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ