ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে আদালতে নিস্পত্তিকৃত ৪হাজার মামলার নথি পুড়িয়ে ধ্বংস
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-১১-০৬ ১৪:৩৮:৫৭

রাজবাড়ী জেলা জজশীপের অধীন বিভিন্ন আদালতে নিষ্পত্তিকৃত ৪হাজার মামলার নথি গতকাল ৬ই নভেম্বর বিকেলে আদালতের রেকর্ড রুম সংলগ্ন ফাঁকা জায়গায় আনুষ্ঠানিকভাবে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। 

 পুড়িয়ে ধ্বংস করা কার্যক্রম প্রত্যক্ষ করেন রাজবাড়ীর সিনিয়র জেলা ও দায়রা জজ মোছাম্মৎ জাকিয়া পারভীন। এ সময় রাজবাড়ীর নারী ও শিশু ট্রাইব্যুনালের বিচারক(জেলা জজ) সাব্বির ফয়েজ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চৌধুরী মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালত সৈয়দ সিরাজ জিন্নাত, রাজবাড়ী সদর সিনিয়র সহকারী জজ মোঃ সাইফুজ্জামান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুধাংশু শেখর রায়, মোঃ ইকবাল হোসেন, বালিয়াকান্দি সহকারী জজ মিলন আলী, পিপি এডঃ মোঃ উজির আলী শেখ, রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ মোঃ আনোয়ার হোসেন, সম্পাদক এডঃ আব্দুর রাজ্জাক-২, সহ-সম্পাদক এডঃ খান মোঃ জহুরুল হক উপস্থিত ছিলেন।

 আদালত সূত্রে জনা গেছে, রাজবাড়ী জেলা জজ আদালত, অতিরিক্ত জেলা জজ আদালত, যুগ্ম জেলা জজ আদালত, সিনিয়র সহকারী জজ আদালত ও সহকারী জজ আদালতের নিষ্পত্তিকৃত মামলা সমূহের মধ্যে আইনানুগভাবে ধ্বংস করার উপযোগী ৪ হাজার মামলার নথি পুড়িয়ে ধ্বংস করা হয়। এর মধ্যে ৩৩ বছরের পুরনো ১৯৯০ সালে দায়েরকৃত মামলার নথিও রয়েছে। আদালতের নির্দেশে এসব মামলার তালিকা প্রস্তুত ও পরীক্ষা-নীরিক্ষা শেষে পুড়িয়ে ধ্বংস করা হয়।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ