ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে মাদক-বাল্যবিবাহ বিরোধী বাই সাইকেল র‌্যালী
  • মীর সামসুজ্জামান সৌরভ/মিঠুন গোস্বামী
  • ২০২৩-১১-১১ ১৭:২৫:০৯

‘এসো বন্ধু সাইক্লিং করি, মাদক মুক্ত দেশ গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে গতকাল ১১ই নভেম্বর সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও সন্ত্রাস বিরোধী বাই সাইকেল র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। 

 সকালে রাজবাড়ী পুলিশ সুপার কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে বাই-সাইকেল র‌্যালী উদ্বোধন করেন রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) ও সদ্য পুলিশ সুপার পদে পদন্নোতি প্রাপ্ত মোঃ রেজাউল করিম। 

 এ সময় রাজবাড়ী সদর থানা অফিসার ইনচার্জ(ওসি) ইফতেখারুল আলম প্রধান, প্রান্তিক জনকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক শাহ মোঃ রুহুল কবির, সাইকেল লাভার রাজবাড়ীর এডমিন আলামিন বিশ্বাস, জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 জেলার প্রান্তিক জনকল্যাণ সংস্থার সহযোগিতায় রাজবাড়ী পুলিশ সুপার কার্যালয় থেকে বাই-সাইকেল র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 

 জেলা পুলিশ বাই সাইকেল র‌্যালীতে সাইকেল লাভার রাজবাড়ী, মাগুরা সাইক্লিস্ট, অনলাইন প্লাটফর্ম রাজবাড়ী সার্কেল, আমরা রাজবাড়ীর সন্তানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, পাশ^বর্তী জেলা ফরিদপুর ও মাগুরা জেলার প্রায় পাঁচ শতাধিক সাইক্লিং অংশগ্রহণ করে।

 র‌্যালিতে অংশ নেওয়া নারী নিলান্ত ও মনিকা বলেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিমের এই ব্যতিক্রমী এ আয়োজনে আজ আমরাও অংশ নিয়েছি। সবাইকে র‌্যালিতে অংশ নিয়ে খুবই ভালো লাগছে।

 সাইকেল লাভার রাজবাড়ী গ্রুপের এডমিন আলামিন বিশ্বাস বলেন, মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে, জঙ্গি সন্ত্রাসের মতো সমাজিক অপরাধ প্রতিরোধে আমরা বিভিন্ন স্কুলের কিশোর-কিশোরীদের নিয়ে সাইকেল লাভার গ্রুপ করেছি। আমরা সচেতনতা মূলক কর্মসূচিতে অংশ নিয়ে সমাজের মানুষকে সচেতন করে তুলছি। পাশাপাশি নিজের দেহমন ঠিক রেখে পাড়াশোনা করছি। ভালো মানুষ হচ্ছি। এর মধ্য দিয়েই আমরা সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখি। এরই প্রেক্ষিতে জনগনের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে আমরা আজ জেলা পুলিশের সাথে একতাবদ্ধ হয়ে সাইকেল র‌্যালী করেছি।

 প্রান্তিক জনকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক শাহ মোঃ রুহুল কবির বলেন, প্রান্তিক জনকল্যাণ সংস্থা সবসময় মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, সন্ত্রাস রোধে কাজ করে থাকে। আজকের এই সাইকেল র‌্যালীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী সহ বিভিন্ন বয়সের ও শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেছে। এই র‌্যালীর মাধ্যমে আমরা মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও জঙ্গি সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছি।

 রাজবাড়ী অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোঃ রেজাউল করিম বলেন, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ এই সংক্রান্ত যত অপরাধ আছে এগুলো পুলিশের দায়িত্ব প্রতিরোধ করা। মূলত এই ঘটনাগুলো যাতে না ঘটে সে জন্য সচেতনতা তৈরীর জন্য উদ্যোগ। যুব সমাজ দিন দিন মোবাইলে প্রতি আসক্ত হয়ে যাচ্ছে, তারা যাতে শারীরিক পরিশ্রম করে এটাই আমাদের মূল লক্ষ। আমরা যথেষ্ট সারা পেয়েছি।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ