ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দির হড়াই নদী ও কানা বিলের অবৈধ বাঁধ অপসারণ
  • তনু সিকদার সবুজ
  • ২০২০-০৯-২৪ ১৪:২১:৫২

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের ডহর পাঁচুরিয়া এলাকায় হড়াই নদী ও কানা বিলের উপর নির্মিত অবৈধ বাঁধ ও স্থাপনা অপসারণ করা হয়েছে।
  গতকাল ২৪শে সেপ্টেম্বর সকালে বালিয়াকান্দি উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম আবু দারদা’র নেতৃত্বে পরিচালিত অভিযানে এই অবৈধ বাঁধ ও স্থাপনাগুলো অপসারণ করা হয়। উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শাহাদত ইসলামসহ মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ ও বালিয়াকান্দি থানা পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করেন।
  এ ব্যাপারে সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম আবু দারদা বলেন, হড়াই নদী ও কানা বিলের উপর অবৈধভাবে বাঁধ ও অন্যান্য স্থাপনা নির্মাণ করে মাছ ধরার কারণে আশেপাশের আবাদী জমিতে জলাবদ্ধতা তৈরি হওয়ায় স্থানীয় জনগণ উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেন। পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলামের নির্দেশে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে শান্তিপূর্ণভাবে ২টি বাঁধ সম্পূর্ণরূপে অপসারণসহ বাঁধ নির্মাণকারীদের নিকট থেকে মুচলেকা নেয়া হয়-যেন ভবিষ্যতে এ ধরণের কোন স্থাপনা পুনরায় নির্মাণ করা না হয়।

 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ