ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীর দুইটি আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন যারা
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-১১-১৯ ১৮:৩৪:১৮

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

 গত ১৮ই নভেম্বর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ মনোনয়ন ফরম বিক্রির উদ্বোধন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

 রাজবাড়ী-১ আসনে(সদর ও গোয়ালন্দ উপজেলা) জন্য নৌকা প্রতীকে নির্বাচন করতে আগ্রহী প্রার্থীরা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ শুরু করেছেন। 

 গত ১৮ই নভেম্বর দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী।

 এছাড়া গতকাল ১৯শে নভেম্বর আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সালমা চৌধুরী রুমা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, রাজবাড়ী জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জি, জেলা পরিষদের সাবেক প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহম্মদ আলী চৌধুরী।

 অপরদিকে রাজবাড়ী-২ আসনে (বালিয়াকান্দি, কালুখালী, পাংশা উপজেলা) নৌকা প্রতীকে নির্বাচন করতে আগ্রহী প্রার্থীরা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ শুরু করেছেন। 

 গতকাল ১৯শে নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকি হক, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু। 

 জানাগেছে, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা গত ১৮ই নভেম্বর আগামী মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন। এ বছর আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম ৫০ হাজার টাকা করা হয়েছে। ২৩ বঙ্গবন্ধু এভিনিউ এ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিতরণ করা হবে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়ন ফরম জমা নেওয়া হবে।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ