ঢাকা বুধবার, মে ২২, ২০২৪
জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে সাবেক সিইসি ও সাবেক ডিসি’র শোক
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-১৪ ১৮:২২:৪২
ফাইল ফটো ঃ পাংশা উপজেলার হাবাসপুরে ২০১৮ সালের গত ২৪শে ফেব্রুয়ারী ড.কাজী মোতাহার হোসেন কলেজের রজত জয়ন্তী উৎসবের সমাপনীতে প্রধান অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

॥স্টাফ রিপোর্টার॥ বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ইমেরিটাস জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও রাজবাড়ীর কৃতি সন্তান মোহাম্মদ আবু হেনা এবং রাজবাড়ীর সাবেক জেলা প্রশাসক ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ শওকত আলী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। 
  স্বাস্থ্যগত বিভিন্ন জটিলতায় ভোগার পর গতকাল ১৪ই মে বিকেল ৪টা ৫৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
  গতকাল ১৪ই মে পৃথক শোকবার্তায় সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা এবং রাজবাড়ীর সাবেক জেলা প্রশাসক ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ শওকত আলী বলেন, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান ছিলেন বাংলা সাহিত্য ও সংস্কৃতির এক উজ্জ্বল নক্ষত্র। মহান মুক্তিযদ্ধসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও শিক্ষা ক্ষেত্রে দেশবাসী তার অবদান চিরদিন স্মরণ রাখবে। তার মৃত্যুতে বাংলাদেশের জন্য এক অপূরনীয় ক্ষতি হলো। 
  শোক বার্তায় তারা, মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং মরহুমের স্মৃতিচারণ করেন।
  উল্লেখ্য, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান ২০১৮ সালের ২৪শে ফেব্রুয়ারী রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুরস্থ ড.কাজী মোতাহার হোসেন কলেজের দু’দিন ব্যাপী রজত জয়ন্তী উৎসব-২০১৮ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 
  উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা, রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী, ডিডিসি লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার একেএম রফিক উদ্দিন, ড.কাজী মোতাহার হোসেনের নাতনী প্রফেসর নাজমা হক ও ড.কাজী মোতাহার হোসেন কলেজের সাবেক অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের কলেজ জিবির সভাপতি ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনষ্টিটিউটের সাবেক মহাপরিচালক ড.এম.এ মাজেদ এবং স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল আজিজ।
 

পাঁচস্তরের নিরাপত্তায় রাজবাড়ী সদর-গোয়ালন্দ  ও বালিয়াকান্দি উপজেলায় আজ ভোট গ্রহণ
রাজবাড়ী সুইমিংপুলে মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন
রাজবাড়ী সদর উপজেলার ১১৫টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম প্রেরণ
সর্বশেষ সংবাদ