ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
পাংশায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১১-২৩ ১৮:৩২:৩৮

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে গতকাল ২৩শে নভেম্বর সকালে “নিরাপদ মাতৃত্ব পরিকল্পিত পরিবার, স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার”-প্রতিপাদ্যকে সামনে রেখে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ-২০২৩ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

 পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদের সভাপতিত্বে এবং পাংশা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) খান এ আল মামুনের উপস্থাপনায় সভায় অতিথিদের মধ্যে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া খাতুন, মৌরাট ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান প্রামানিক, যশাই ইউপির চেয়ারম্যান মোঃ আবু হোসেন খান, সমবায় কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম ও ডাঃ ফজলে রাব্বি প্রমূখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন এমসিএইচএফপি ডাঃ মোঃ রুহুল আমিন।

 স্বাগত বক্তব্যে এমসিএইচএফপি ডাঃ মোঃ রুহুল আমিন বলেন, “আঠারোর আগে বিয়ে নয়, বিশের আগে সন্তান নয়” এই বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সেবা এবং পরামর্শ প্রদানের মাধ্যমে অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ ও মাতৃ মৃত্যু রোধ কল্পে আগামী ২৫-৩০শে নভেম্বর/২০২৩ সারাদেশে একযোগে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন করা হবে। এ লক্ষ্যে পাংশা উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচি সফলভাবে বাস্তবায়নে সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, গণমাধ্যম কর্মী এবং পরিবার পরিকল্পনা দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতা প্রয়োজন। সমন্বিত প্রচেষ্টায় কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদসহ অপরাপর অতিথিবৃন্দ কর্মসূচি সফলভাবে বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে সার্বিক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

 সভায় জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, পরিবার পরিকল্পনা দপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তা, গণমাধ্যম কর্মীসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ