ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পাংশা উপজেলায় জাতীয় মুক্তিযোদ্ধা দিবস পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১২-০১ ১৪:৫৭:৩৭

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে গতকাল ১লা ডিসেম্বর সকালে “১লা ডিসেম্বর দিচ্ছে ডাক সাম্প্রদায়িক অপশক্তি নিপাত যাক” প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মুক্তিযোদ্ধা দিবস-২০২৩ পালিত হয়েছে।

 দিবসটি পালন উপলক্ষে পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

 জানা যায়, গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টার সময় পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা চাঁদ আলী খান অন্যান্য বীর মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দকে সাথে নিয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করেন। এরপর বীর মুক্তিযোদ্ধা ও প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে।

 সকাল সাড়ে ৯টার দিকে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা চাঁদ আলী খান, বীর মুক্তিযোদ্ধা ইউসুফ আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলী চাঁদ মাস্টার, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন ও বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল প্রমূখ বক্তব্য রাখেন।

 বক্তারা সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকলকে ঐক্যবদ্ধ থাকার গুরুত্বারোপ করেন।

 অনুষ্ঠানে পাংশা পৌরসভা ও উপজেলার ১০টি ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাগণ ও প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে সকাল পৌনে ১১টার দিকে কর্মসূচি শেষ হয়।

 
পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ