ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাচনে ভোট গণনায় কারচুপির অভিযোগে সংবাদ সম্মেলন
  • মাহফুজুর রহমান
  • ২০২৩-১২-০৪ ১৩:৫৯:১৭

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী ইউনিটের ত্রি-বার্ষিক (২০০৪-২০২৬) নির্বাচনে ভোট গণনায় কারচুপি ও পক্ষপাতিত্বের প্রতিবাদে গতকাল ৪ঠা ডিসেম্বর বিকাল ৪টায় রাজবাড়ী প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 রেড ক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী ইউনিটের ত্রি-বার্ষিক নির্বাচনে ‘ফকীর জব্বার-শামীমা মুনমুন প্যানেল ও পোলিং এজেন্টবৃন্দের আয়োজনে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

 সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী ইউনিটের সদ্য অনুষ্ঠিত নির্বাচনের সেক্রেটারি প্রার্থী শামীমা আক্তার মুনমুন।

 এ সময় একই প্যানেল থেকে নির্বাচিত সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, নির্বাচনকালীন ২নং কক্ষের এজেন্ট অনিন্দ কুমার কুন্ড ও ১নং কক্ষের এজেন্ট সাধক পাল বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে কার্যনির্বাহী সদস্য রেখা খান, মঞ্জুরুল আলম, এজাজ আহমেদ ও শেফালী আক্তারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 লিখিত বক্তব্যে সেক্রেটারি প্রার্থী শামীমা আক্তার মুনমুন বলেন, এবারের ত্রি-বার্ষিক নির্বাচনে(২০২৪-২০২৬) আমি ফকীর জব্বার-শামীমা মুনমুন প্যানেলে সেক্রেটারী পদে প্রতিদ্বন্দ্বীতা করি। সকাল ১০ টায় রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে ভোট গ্রহণ করা হয়। ভোট গ্রহণ চলে একটানা বিকেল ৪টা পর্যন্ত। ভোট চলাকালীন সময়েও আমার প্রতিপক্ষ প্যানেলে অংশগ্রহণকারী প্রার্থী ও তাদের সমর্থকেরা বিভিন্ন ভাবে আচরণবিধি ভঙ্গ করেছেন। এমনকি ভোট চলাকালীন সময়ে বিদ্যালয় ক্যাম্পাসে মিছিল করা হয়েছে। বিভিন্ন ধরণের উস্কানীমূলক কর্মকান্ড পরিচালনা করা হয়েছে। এসব অনিয়ম-অসঙ্গতি বিষয়গুলো নির্বাচন পরিচালনা কমিটির কাছে মৌখিক ভাবে অবগত করা হয়েছে।

 মোট ১২ হাজার ৬২৯ ভোটারের মধ্যে আট হাজার ১৩০ জন ভোটাধিকার প্রয়োগ করেন। সেক্রেটারি পদে ভোট বাতিল ঘোষণা করা হয় ৪১১ ভোট। বৈধ ঘোষণা করা হয় ৭ হাজার ২১৯ ভোট। শামীমা আক্তার মুনমুন পান ৩ হাজার ৮৫৬ ভোট। আকরাম হোসেন পান ৩ হাজার ৮৬৩ ভোট। কক্ষ দুটিতে ভোট গণনা শেষে আমাকে ৩৪ ভোটে পরাজিত দেখানো হয়। এতে গণনা কক্ষে থাকা আমার প্রতিনিধি প্রতিপক্ষের ব্যালেটের বান্ডিল গণনা করার আবেদন জানায়। প্রথমে গণনা করতে অস্বীকৃতি জানায়। পরে তিনি শর্ত সাপেক্ষে পাঁচ বান্ডিল দেখাতে রাজি হন। এ সময় অসঙ্গতির বিষয়টি প্রমাণিত হয়। আমার প্রতিদ্বন্দ্বীর ভোটের বান্ডিলে আমার ভোট পাওয়া যায়। এতে করে আমার ২৭ ভোট বেড়ে যায়। প্রতিপক্ষের সঙ্গে আমার ভোটের ব্যবধান থাকে ৭ ভোট। অপর কক্ষে থাকা আমার প্রতিনিধিরাও প্রতিপক্ষের ব্যালেটের বান্ডিল গণনা করা বা আবার দেখার আবেদন জানায়। কিন্তু টালবাহানার আশ্রয় নেওয়া হয়। এক পর্যায়ে দ্রুত ভোটের ব্যালেট সেখান থেকে ঘোষণা কক্ষ লাইব্রেরীতে নিয়ে আসা হয়। সেখানে একাধিকবার অপর কক্ষের ভোট চেক করার জন্য প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ সিদ্দিকুর রহমানসহ নির্বাচন কমিশনার ও প্রিজাইডিং কর্মকর্তার কাছে আমার প্রতিনিধি আবেদন জানায়। এক পর্যায়ে আমি প্রার্থী হিসেবে লিখিত ভাবে দাবি জানাই। সেখানে উপস্থিত রেডক্রিসেন্ট ইউনিয়নের বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য ও পোলিং এজেন্টরাও ভোট গণনার দাবি তোলেন। কিন্তু কোনো দাবি মানা হয়নি। উল্টো তাড়াহুড়ো করে ভোটের ফলাফল ঘোষণা দেওয়া হয়। প্রধান শিক্ষকের কক্ষে থাকা সংস্থার সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদের কাছে মৌখিক ভাবে আবেদন করা হয়। আমি নিজে উপস্থিত হয়ে আবেদন জানাই। কিন্তু প্রতিকার পাইনি।

 সেক্রেটারি প্রার্থী শামীমা আক্তার মুনমুন আরও বলেন, ভোট পুনঃ গণনার দাবীতে তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান, মহাসচিব, রাজবাড়ীর জেলা প্রশাসক এবং রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিত ভাবে আবেদন জানিয়েছেন।

 
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ