ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশায় কৃষকের মাঝে বিনামূল্যে উফশী জাতের ধান বীজ-সার বিতরণ উদ্বোধন
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১২-০৫ ১৩:৩৭:৩১

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল ৫ই ডিসেম্বর বিকালে উপজেলা পরিষদ চত্বরে ২০২৩-২৪ অর্থ বছরের রবি মৌসুমে বোরো ধানের উচ্চ ফলনশীল উফশী জাতের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

 পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষের সভাপতিত্বে কর্মসূচির উদ্বোধন করেন পাংশার এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেল।

 পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ বলেন, এ পর্যায়ে ১হাজার ১শ’ কৃষকের মাঝে ৫ কেজি করে ব্রি-ধান ৯২, ব্রি-ধান ৮৯, বঙ্গবন্ধু ধান-১০০, ১০ কেজি করে ডিএপি সার ও ৫ কেজি করে এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। বোরো ধানের উচ্চ ফলনশীল উফশী জাতের আবাদ ও উৎপাদনসহ কৃষি চাষাবাদে যেকোন প্রয়োজনে কৃষকদের সরাসরি যোগাযোগের পরামর্শ প্রদান করেন তিনি।

 পাংশার এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেল কর্মসূচি যথাযথভাবে বাস্তবায়নে কৃষক ও কৃষি সম্প্রসারণ দপ্তরের কর্মকর্তাদের সমন্বিত প্রচেষ্টার গুরুত্বারোপ করেন।

 অনুষ্ঠানে পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আল-আমিন হোসেনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ