ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
বালিয়াকান্দিতে ভেজাল ওয়াশিং পাউডার কারখানায় ডিবি’র অভিযানে ১জন গ্রেপ্তার
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-১২-০৭ ১৩:৪৭:৫৭

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের সমাধিনগর এলাকায় ‘স্নিগ্ধা কনজ্যুমার’ নামক একটি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে ‘ক্লিন ওয়াশিং পাউডার’ এবং ‘সার্ফ এক্সেল’ এর নাম ব্যবহার করে ভেজাল পণ্য প্রস্তুত করে আসছিল। গত ৬ই ডিসেম্বর দিনগত রাত সাড়ে ৯টায় অবৈধ এই কারখানায় অভিযান পরিচালনা করে জেলা গোয়েন্দা শাখা(ডিবি)। অভিযানে অবৈধ ও নকল পণ্য প্রস্তুত ও বিপণনের অভিযোগে ‘স্নিগ্ধা কনজ্যুমার’ মালিক বিচিত্র বসু (৩৮)কে গ্রেফতার করা হয়। 

 গ্রেফতারকৃত বিচিত্র বিশ^াস বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের আগপোটরা গ্রামের বিকাশ রঞ্জন বিশ্বাসের ছেলে।

 ডিবি’র অভিযানে ‘ক্লিন ওয়াশিং পাউডার’ এবং ‘সার্ফ এক্সেল-এর উৎপাদন কাজে ব্যবহৃত ৬ লক্ষ টাকার মেশিন ও উৎপাদিত প্রায় ৪ লক্ষ টাকা মূল্যের বিএসটিআইয়ের অনুমোদনহীন এসব ভেজাল পাউডার জব্দ করা হয়।

 গোয়েন্দা শাখা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের সমাধিনগর বাজারস্থ নদীর তীরে গড়ে উঠা একটি কারখানায় অভিযান চালিয়ে নকল সার্ফ এক্সেল তৈরীর বিপুল মালামালসহ কারখানার মালিক বিচিত্র বিশ্বাসকে গ্রেফতার করা হয়।

 ভেজাল ও নকল সার্ফ এক্সেল ডিটারজেন্ট প্রস্তুতের কাঁচামাল ও সিলিং প্যাকিং করারকালীন একটি মিক্সার মেশিন, একটি ছোট সিলিং মেশিন, একটি সিলিং প্যাকিং মেশিন, একটি ডিজিটাল পরিমাপ যন্ত্র, ৫০ কেজি ওজনের ১বস্তা লবন, ৫০ কেজি ওজনের ১বস্তা সোডা, ৫০ কেজি ওজনের লাইম ‘র’ মেটারিয়াল ৩বস্তা, ১০০ কেজি লেপছা লিকুইড, কালার দানা ৫ কেজি, ২৭০টি আরআইরম ডিটারজেন্ট পাউডারের খালি প্যাকেট, ৫০০টি হুইল ডিটারজেন্ট পাউডারের খালি প্যাকেট, ২৫ কেজি ওজনের দুই বস্তা ক্যালসিয়াম ‘র’ মেটারিয়াল, ২রিল মেগা ডিটারজেন্ট পাউডারের খালি ফয়েল পেপার, ৪ রিল মিনি সার্ফ এক্সেল প্যাকেটের ফয়েল পেপার, ২৫০ গ্রাম লেমন পারফিউম, ২৫ কেজি ওজনের ১ ড্রাম সিলিকেট কেমিক্যাল, ৫০ লিটারের গ্যালোন এবং ৭৫ লিটার লিকুইড কালার, মোট ১৩২০টি ভেজাল সার্ফ এক্সেল ডিটারজেন্ট পাউডারের মিনি প্যাকেট, যার প্রতি প্যাকেটের ওজন ২০ গ্রাম করে ২৬ কেজি ৪০০ গ্রাম পাউডার, ভেজাল সার্ফ এক্সেলের প্রস্তুতকৃত মিশ্রিত পাউডার ১০০ কেজি জব্দ করা হয়। যার মোট বাজার মূল্য ৬ লক্ষ টাকা।

 এ ব্যাপারে রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মনিরুজ্জামান খান বলেন, বিচিত্র বিশ^াস দীর্ঘদিন ধরে অবৈধ ও নকল পণ্য প্রস্তুত ও বিপণন করে আসছিল। এর আগে গত ২০১৮ সালে ভেজাল সার্ফ এক্সেল তৈরির অপরাধে তার বিরুদ্ধে মামলা হয়েছিল। গ্রেফতারকৃত বিচিত্র বিশ^াসের বিরুদ্ধে বালিয়াকান্দি থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে। 

 
পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ