ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের পাশে অবৈধ বালুর ব্যবসা॥ফের ৩জনের জরিমানা
  • ইউসুফ মিয়া
  • ২০২০-০৯-২৬ ১৪:৩৬:০৩
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গতকাল শনিবার রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ী সদর উপজেলার চরলক্ষীপুর তালতলা থেকে চন্দনী বাজার পর্যন্ত এলাকার ৩জন বালু’র চাতাল মালিকসহ ৬জন মোটর সাইকেলকে জরিমানা করা হয় -মাতৃকণ্ঠ।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আবারও রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ী সদর উপজেলার চরলক্ষীপুর তালতলা থেকে চন্দনী বাজার পর্যন্ত এলাকার ৩জন বালু’র চাতাল মালিকসহ ৬জন মোটর সাইকেলকে মোট ৪৭হাজার ৩শত টাকা জরিমানা করা হয়েছে।  
  গতকাল ২৬শে সেপ্টেম্বর দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসনের আরডিসি(রেভিনিউ ডেপুটি কালেক্টর) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুল্লাহ্ হাবিবের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। 
  রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের(সওজ) উপ-বিভাগীয় প্রকৌশলী আশিকুল ইসলাম এবং ব্যাটালিয়ন আনসার সদস্যদের একটি দল অভিযানে সহযোগিতা করেন। অভিযানকালে দীর্ঘদিন ধরে ওই এলাকায় মহাসড়কের পাশ দিয়ে বালু’র বিশাল স্তুপ করে ঝূঁকিপূর্ণভাবে লোড-আনলোড করে যানবাহন ও পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টির দায়ে ৩জন চাতাল মালিককে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের মধ্যে বাগমারার মহসিনুর রহমানকে ৩০ হাজার ও গিয়াস সরদারকে ১০ হাজার এবং চন্দনীর জাহাঙ্গীর হোসেনকে ৫হাজার টাকা জরিমানা করা হয়। 
  এছাড়াও স্বাস্থ্য বিধি না মানা এবং হেলমেট ও ড্রাইভিং লাইসেন্স না থাকার দায়ে ৬জন মোটর সাইকেল চালককে ২হাজার ৩শত টাকা জরিমানা করা হয়। 
  ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বালু’র চাতাল মালিকরা ব্যস্ততম রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের পাশে অবৈধভাবে বালু স্তুপ করে রেখে মহাসড়কের উপরেই ট্রাকে লোড-আনলোড করে যানবাহন ও পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি করে বালুর ব্যবসা করে আসছিল। এতে মহাসড়কের চলমান উন্নয়ন কাজ ব্যাহত হওয়াসহ সড়কের পেভমেন্ট ও শোল্ডার ক্ষতিগ্রস্ত হচ্ছে। 
  এ ব্যাপারে রাজবাড়ী সড়ক বিভাগের পক্ষ থেকে গত ০৫/০৭/২০২০ইং তারিখে অবৈধ এসব বালু’র চাতাল মালিকদের পত্র দিয়ে মহাসড়কের উপর ট্রাক রেখে বালু’র লোডিং-আনলোডিং বন্ধ করার নির্দেশ দেয়া হয়। পরবর্তীতে গত ২০শে সেপ্টেম্বর দুপুরে অভিযান চালিয়ে ১১জন বালু’র চাতাল মালিককে জরিমানা করা হলেও অনেকেই তাদের এই বালুর ব্যবসা অব্যাহত রেখেছে। এ জন্য আবার অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ৩জনকে জরিমানা করা হলো। একই সঙ্গে তাদেরকে স্তুপকৃত বালু অপসারণের নির্দেশ দেয়া হয়েছে। নির্দেশ না মানলে পরবর্তীতে তাদের বিরুদ্ধে আরো কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 
  অপরদিকে উঠতি বয়সী অনেক মোটর সাইকেল চালকরা স্বাস্থ্য বিধি মানছে না, এমনকি হেলমেটও পড়ছে না। অনেকের ড্রাইভিং লাইসেন্সও নেই। এসব কারণে দুর্ঘটছে। এ জন্য তাদের বিরুদ্ধেও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ