ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে আ’লীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-১২-১৪ ১৪:২৫:৪৬

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল ১৪ই ডিসেম্বর সকালে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।
 রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সকাল সাড়ে ৯টায় জাতীয়, দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ করা হয়। এরপর জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পুষ্পমাল্য অর্পণের পর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
 রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ও সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর নেতৃত্বে বিন¤্র শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের নেতৃকর্মীরা। পরে সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।
 এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ফকরুজ্জামান মুকুট, সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সফিকুল ইসলাম সফি, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদা চৌধুরী তন্বীসহ জেলা আওয়ামী, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্র লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের শেষ সময়ে পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসর রাজাকার, আল বদর, আল শামস বাহিনী বাঙালী জাতিকে মেধাশূন্য করতে পরিকল্পিতভাবে বুদ্ধিজীবীদের ধরে নিয়ে ঢাকার রায়ের বাজার বধ্যভূমিতে গণহত্যাসহ দেশের বিভিন্ন জায়গায় গণহত্যা করে। এ সময় বক্তারা ইতিহাসের বর্বরোচিত ন্যাক্কারজনক ঘটনা তুলে ধরেন।
 আলোচনা সভা শেষে শহীদ বুদ্ধিজীবীসহ সকল শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ