ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ’লীগের মনোনয়ন চাইবেন সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পিয়াল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-২৭ ১৫:২৪:৫৪

রাজবাড়ী পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চাইবেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবং রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মোঃ রকিবুল হাসান পিয়াল। 
  এ ব্যাপারে গতকাল ২৭শে সেপ্টেম্বর সন্ধ্যায় তিনি দৈনিক মাতৃকণ্ঠকে বলেন, রাজবাড়ী পৌরসভার মেয়র পদে আমি আওয়ামী লীগের কাছে দলীয় মনোনয়ন চাইবো। আশা করি, আমার রাজনৈতিক ত্যাগ, যোগ্যতা ও অভিজ্ঞতাসহ সার্বিক বিষয়ে মূল্যায়ন করে দল আমার ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্তই নিবে। দলীয় মনোনয়ন না পেলেও প্রার্থী হবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, দলীয় নেতাকর্মীসহ রাজবাড়ী পৌরবাসী চাইলে জনদাবী বুঝে সেই অনুযায়ী সিদ্ধান্ত নেব। তবে আপাতত আমি মেয়র প্রার্থী হচ্ছি ধরে নিয়েই সেভাবে অগ্রসর হচ্ছি। 
  রাজবাড়ী পৌরসভার দক্ষিণ ভবাণীপুর গ্রামের একটি সম্ভ্রান্ত পরিবারের সন্তান রকিবুল হাসান পিয়াল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হয়ে স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন। রাজবাড়ীর আর.এস.কে ইনস্টিটিউশনে ৮ম শ্রেণীর ছাত্র থাকা অবস্থায় ১৯৯০ সালে তিনি ছাত্রলীগের স্কুল শাখার সভাপতি নির্বাচিত হন। এরপর রাজবাড়ী সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে সফলভাবে দায়িত্ব পালন করেন। এর পাশাপাশি ছাত্রলীগের প্যানেল থেকে ১৯৯৪ সালে রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের নির্বাচনে অংশ নিয়ে সর্বোচ্চ ভোটে সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৬ সালে ছাত্রলীগের প্যানেল থেকে সর্বোচ্চ ভোটে ছাত্র সংসদের এজিএস এবং ২০০২ সালে একই প্যানেল থেকে ভিপি নির্বাচিত হন। পরবর্তীকালে সর্বশেষ ২০১৯ সালেও সর্বোচ্চ ভোটে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। 
  রাজবাড়ী পৌরসভার মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে রকিবুল হাসান পিয়াল আরও বলেন, রাজবাড়ী পৌরবাসীর নাগরিক সুবিধা নিশ্চিত করার জন্য আমি এই নির্বাচনে অংশগ্রহণ করবো। নির্বাচিত হতে পারলে জনগণের ভোগান্তি রোধে জলাবদ্ধতা দূরকরণ, পৌর এলাকার রাস্তাঘাটগুলোকে যথাযথভাবে সংরক্ষণ করে নির্বিঘ্নে চলাচলের উপযোগী রাখা, পর্যাপ্ত সংখ্যক স্ট্রিট লাইট স্থাপন ও সার্বক্ষণিকভাবে সেগুলোকে সচল রাখা, শিক্ষার সম্প্রসারণ, নাগরিক সুবিধা বৃদ্ধি, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা নিয়মিতভাবে পরিশোধ, সরকার ও প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে বেশী বেশী বরাদ্দ এনে পৌরসভার সার্বিক উন্নয়নে সচেষ্ট থাকা, পানি সরবরাহ ব্যবস্থাকে আরো উন্নত করা, পৌর শিশু পার্কটির আধুনিকায়ন ও যথেষ্ট সংখ্যক বিনোদন কেন্দ্র নির্মাণ, পৌর শিশু হাসপাতালকে আধুনিকরণের মাধ্যমে শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা নিশ্চিত করা, পিছিয়ে পড়া-অবহেলিত জনগোষ্ঠীর শিশুদের জন্য পৌরসভার তত্বাবধানে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলাসহ পৌরবাসীর সাথে আলোচনা সাপেক্ষে যাবতীয় সমস্যা চিহ্নিত করে সেগুলোর সমাধানের ব্যবস্থা করাই আমার মূল প্রচেষ্টা থাকবে। এ ব্যাপারে আমি আমাদের দলীয় নেতাকর্মীসহ পৌরসভার সর্বস্তরের মানুষের দোয়া ও সমর্থন প্রত্যাশী। 
  উল্লেখ্য, রাজবাড়ী সরকারী কলেজ থেকে ইতিহাসে অনার্স-মাস্টার্স সম্পন্নকারী রকিবুল হাসান পিয়ালের জন্ম ১৯৭৮ সালের ১০ই জানুয়ারী। তার পিতা আলহাজ্ব মোঃ আব্দুল গফুর রাজবাড়ী সরকারী কলেজের অবসরপ্রাপ্ত শরীর চর্চা শিক্ষক এবং সকলের শ্রদ্ধাভাজন। ছাত্র রাজনীতির শুরু থেকে অনেক চড়াই-উৎরাই পেরিয়ে রকিবুল হাসান পিয়াল এ পর্যন্ত এসেছেন। 
  দলীয় মনোনয়ন পেলে তিনি রাজবাড়ী পৌরসভার মেয়র নির্বাচিত হলে পৌরবাসীর প্রত্যাশা পূরণ করতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ