ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে হিলফুল ফুজুল ফাউন্ডেশনের উদ্যোগে পূর্ব উড়াকান্দায় শীতবস্ত্র বিতরণ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১২-২২ ১৪:০৬:৫৩

রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নে সামাজিক সংগঠন হিলফুল ফুজুল ফাউন্ডেশনের উদ্যোগে হতদরিদ্র ও অসহায় ১৫০ জন মানুষের মাঝে শীতবস্ত্র(কম্বল) বিতরণ করা হয়েছে।

 গতকাল ২২শে ডিসেম্বর সকালে সদর উপজেলার বরাট ইউনিয়নের পূর্ব উড়াকান্দা বায়তুল আহাদ জামে মসজিদ মাঠে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 হিলফুল ফুজুল ফাউন্ডেশনের সভাপতি মোঃ বাচ্চু শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে ফাউন্ডেশনের সহ-সভাপতি মোঃ তানভীর, সাধারণ সম্পাদক মোঃ হাসিব মোল্লা, সদস্য মোঃ তাইফ, সদস্য মোঃ জসিম উদ্দিন, মোঃ ইকবাল হোসেন, গাজী নাহিদুল ইসলামসহ অনান্য সদস্যবৃন্দ ও এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন পূর্ব উড়াকান্দা বায়তুল আহাদ জামে মসজিদের ইমাম মোঃ আব্দুল্লাহ জাফর।

 জানা গেছে, আমেরিকার প্রবাসী মোঃ সবুজ মন্ডল হিলফুল ফুজুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। গত ২০২২ সালে সবুজ মন্ডলসহ স্থানীয় কয়েকজন এই সংগঠন প্রতিষ্ঠা করেন।

 অনুষ্ঠানের সভাপতি হিলফুল ফুজুল ফাউন্ডেশনের সভাপতি ডাঃ মোঃ বাচ্চু শেখ বলেন, হিলফুল ফুজুল একটি সামাজিক সংগঠন। এই সংগঠন সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে নিজস্ব অর্থায়নে সমাজে বিভিন্ন অসহায় ও গরীব দুঃখী মানুষের মাঝে সহায়তা প্রদান করে থাকে।

 তিনি আরও বলেন, আমরা এই সংগঠনের মধ্যমে গত ঈদে অনেকের বাড়ীতে ঈদ সামগ্রী দিয়েছি, বালিয়াকান্দির একটি মাদ্রাসার ওজুখানার শেড ছিলো না আমরা সেটা করে দিয়েছি, পাঁচুরিয়া ভাওর খোলাবাড়িয়া হাফেজিয়া মাদ্রাসার রান্নাঘর করে দিয়েছে, যারা টাকার অভাবে চিকিৎসা নিতে পারছে না তাদেরকে সহায়তা করেছি। আমরা একটা কোরআনের পাখি হাফেজের জুব্বা, জুতার ব্যবস্থা করে দিয়েছি এবং মাদ্রাসার বেতনের টাকা বকেয় ছিলো সেটাও আমরা হিলফুল ফুজুলের মাধ্যমে দিয়েছি। ইতিমধ্যে আমাদের শুধু শীতবস্ত্র না, আমাদের আরও কিছু কার্যক্রম চলমান রয়েছে। আমরা ৪০দিনের একটি কর্মসূচি করে থাকি মসজিদ মসজিদে। ৪০দিন যদি কেউ জামাতের সাথে মসজিদে নামাজ আদায় করে থাকে তাদের আমরা পুরস্কৃত করে থাকি। আমাদের একটি প্রকল্প ছিলো কর্যেহাসানা সেটাও আমরা দিয়েছি। গত বছর আমরা যাকাতের টাকার মাধ্যমে একজনকে স্বাবলম্বী করেছি। এবছরও আমরা এই কাজগুলো চলমান রাখবো।

 অনুষ্ঠানে বক্তারা সংগঠনের সফলতা কামনা করে ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

 শীতবস্ত্র বিতরণ শেষে সকলের মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন পূর্ব উড়াকান্দা বায়তুল আহাদ জামে মসজিদের ইমাম মোঃ আব্দুল্লাহ জাফর।

 
রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ