ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
গোয়ালন্দে কৃষি জমিতে ভেকু দিয়ে মাটি উত্তোলন॥ট্রাক জব্দ-জরিমানা
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১২-২৪ ১৪:৩৩:২২

অবৈধভাবে কৃষি জমি থেকে ভেকু দিয়ে মাটি কাটার অপরাধে গতকাল ২৪শে ডিসেম্বর বিকেলে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া আক্কাস আলী হাইস্কুলের পাশ থেকে ১টি ড্রাম ট্রাক জব্দ করেছে মোবাইল কোর্ট। সেই সাথে ড্রাম ট্রাকের মালিকদের ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

 জানা গেছে, ফসলি জমি থেকে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে তা বিভিন্ন ইটভাটায় সরবরাহ করে আসছিলো একটি চক্র। গোপন সূত্রে খবর পেয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে একটি মাটিবাহী ড্রাম ট্রাক জব্দ করে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ৫০ হাজার টাকা ট্রাকের মালিক পক্ষকে জরিমানা করেন।

এদিকে অবাধে নদী তীরবর্তী কৃষি জমির মাটি কেটে বিক্রি করায় স্থানীয় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়। মাটিবাহী ড্রাম ট্রাকগুলো বেপরোয়া গতিতে চলাচল করায় সড়ক-মহাসড়কে কাঁদা মাটি পড়ে ইতিপূর্বে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটে। 

 এ প্রসঙ্গে ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, অনুমতি ছাড়া অবৈধভাবে কৃষি জমি থেকে বেকু দিয়ে মাটি উত্তোলন প্রতিরোধ ও সড়কে জানমালের নিরাপত্তা ও সড়কের ক্ষতিরোধ নিশ্চিত করতে এ অভিযান চালানো হয়। অভিযানে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে অভিযুক্তদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং মাটি না কাটার সতর্ক করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

 
গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ