ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
পাংশার ডাকুরিয়া শ্মশান সড়ক উন্নয়নে খুশি কমিটি
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০১-২২ ১৩:৫৮:৫৯

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাবুপাড়া ইউপির ডাকুরিয়া শ্মশান সড়ক উন্নয়নে খুশি কমিটির নেতৃবৃন্দ।

 জানা যায়, রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের হেনা মোড়ের নিকট থেকে ডাকুরিয়া শ্মশান পর্যন্ত ৪৩০ মিটার কাঁচা রাস্তাটি এইচবিবি সড়ক উন্নয়ন কাজ শুরু করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান। কাঁচা রাস্তা থেকে এইচবিবি সড়কে উন্নয়ন হওয়ার ফলে জনদুর্ভোগ দূর হবে। শ্মশানসহ অত্র অঞ্চলে চলাফেরায় লোকজনের সুবিধা হবে।

 গত ২১শে জানুয়ারী দুপুরে সরেজমিন দেখা যায়, সড়কে বেড কাটা হচ্ছে। এইচবিবিকরণের জন্য ইটসহ আনুসঙ্গিক মালামাল সড়কের পাশে নেওয়া হয়েছে।

 ডাকুরিয়া শ্মশনের সাধারণ সম্পাদক প্রণয় অধিকারী জানান, শ্মশানের রাস্তাটি কাঁচা ছিল। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে রাস্তাটি এইচবিবি সড়কে উন্নয়ন হচ্ছে। এতে আমরা খুশি। সড়কটি উন্নয়নে রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি এবং শ্মশান কমিটির বর্তমান সভাপতি, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান গোবিন্দ কুন্ডুকে ধন্যবাদ জানান তিনি। তাদের প্রচেষ্টায় সড়কটির উন্নয়নে প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

 সূত্র মতে, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে একটি প্যাকেজে ৯৪ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে অত্র ডাকুরিয়া শ্মশান সড়ক উন্নয়ন প্রকল্প এছাড়া বাহাদুরপুর ইউনিয়ন ও কসবামাজাইল ইউনিয়নে মোট ৩টি রাস্তার সর্ব মোট ১হাজার ১৫০ মিটার সড়কের এইচবিবির প্রকল্প রয়েছে। বাহাদুরপুর ইউপির পাটিকাবাড়ী ও কসবামাজাইল ইউপির সুবর্ণকোলা গ্রামে ইতোমধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে।

 

 

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ