ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
প্রশাসনের অনুমতি না পাওয়ায় রাজবাড়ীতে মুফতি আমির হামজার ওয়াজ মাহফিল বন্ধ
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০১-২৬ ১৪:০৭:৫১

 রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের মাটিপাড়া বারলাহুরিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার উদ্যোগে আজ ২৭শে জানুয়ারী দিনব্যাপী অনুষ্ঠিতব্য ওয়াজ মাহফিল বন্ধ হয়ে গেছে।

 এই ওয়াজ মাহফিলে প্রধান বক্তা হিসেবে বয়ান করার কথা ছিল কুষ্টিয়া জেলার ইসলামী বক্তা মুফতি আমির হামজার। প্রশাসনের অনুমতি না পাওয়ায় আমির হামজার মাহফিলটি বন্ধ হয়ে গেছে বলে মাহফিল কমিটি থেকে জানা গেছে।

 এদিকে ওয়াজ মাহফিল উপলক্ষে ব্যাপক প্রচার ও প্রচারণা চালায় মাহফিল কমিটি। বড় বড় পোস্টার ছেপে রাজবাড়ী সদর ও তার আশ-পাশের এলাকায় ব্যাপক প্রচার চালানো হয়। ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে সব প্রস্তুতি সম্পন্ন করেছিলো মাহফিল কমিটি। মঞ্চ ও প্যান্ডেলসহ যাবতীয় প্রচার হলেও প্রশাসনের অনুমতি না থাকায় এই মাহফিল স্থগিত করা হয়।

 মাহফিলে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ রমজান আলী খান, রামকান্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আহসান উল্লাহ মিয়া ও রামকান্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন মোল্লার উপস্থিত থাকার কথা ছিলো।

 মাহফিলে সভাপতিত্ব করার কথা ছিলো মাদ্রাসার গর্ভনিং বডির সভাপতি ও জেলা জাতীয় পার্টির সভাপতি এ্যাডঃ খন্দকার হাবিবুর রহমান বাচ্চুর।

 মাহফিলে বিশেষ বক্তা ছিলো বাংলাভিশন টিভির আলোচক ঝিনাইদহ জেলার মাওলানা হাফিজুর রহমান জিহাদি ও হাফেজ মোঃ বেলাল হুসাইন।

 বেথুলিয়া বারলাহুরিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ খন্দকার আব্দুল মান্নান বলেন, আমির হামজা হুজুর প্রধান বক্তা হওয়ায় প্রশাসন থেকে অনুমতি না পাওয়ার কারণে মাহফিলটি স্থগিত করা হয়েছে। আগামী ৬ই ফেব্রুয়ারী নতুন একজন বক্তা এনে মাহফিল করা হবে।

 উল্লেখ্য, ২০২১ সালের ২৪মে ওয়াজের মাধ্যমে ধর্মের অপব্যাখ্যা ও উগ্রবাদ ছড়ানোর অভিযোগে মুফতি আমির হামজাকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি টিম। তার নামে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়। নেয়া হয় ৫দিনের রিমান্ডেও। অবশেষে দীর্ঘ সাড়ে তিন বছরেরও বেশি সময় পর জামিনে ২০২৩ সালের গত ৭ই ডিসেম্বর তিনি কারাগার থেকে মুক্তি পান।

 
রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ