ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে আদালতের রায় বাস্তবায়ন : আ’লীগ নেতা সফির অবৈধ দখলে থাকা জমির দখল বুঝে পেল মালিক
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-০১ ১৪:১০:১১
আদালতের রায়ের প্রেক্ষিতে রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি’র অবৈধ দখলে থাকা সজ্জনকান্দা এলাকার ৬০ লক্ষাধিক টাকা মূল্যে জমি গতকাল ১লা অক্টোবর দুপুরে উদ্ধার করে প্রকৃত মালিক মাসুদুর রহমান মাসুদকে দখল বুঝিয়ে দিয়েছে আদালত -মাতৃকণ্ঠ।

আদালতের রায়ের প্রেক্ষিতে রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফার্নিচার ব্যবসায়ী মোঃ সফিকুল ইসলাম সফি’র অবৈধ দখলে থাকা সজ্জনকান্দা এলাকার ৬০ লক্ষাধিক টাকা মূল্যে জমি গতকাল ১লা অক্টোবর দুপুরে উদ্ধার করে প্রকৃত মালিক মাসুদুর রহমান মাসুদকে দখল বুঝিয়ে দিয়েছে আদালত।
  জমির মালিক ও রাজবাড়ী শহরের সজ্জনকান্দা গ্রামের বাসিন্দা হাবিবুর রহমানের পুত্র মাসুদুর রহমান জানান, তার পিতা ১৯৯২ সালে শহরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন সংলগ্ন প্রধান সড়কের পাশে ০৬.১৯ একর এই জমি সফিকুল ইসলাম সফির বোন আনোয়ারা বেগমের কাছে বিক্রি করে। তারপর থেকে সফি সেখানে “মিতালী ফার্নিচার হাউজ” নামক ফার্নিচারের ব্যবসা শুরু করেন। পরবর্তীতে ২০০৯ সালে আনোয়ারা বেগমের কাছ থেকে ওই জমি তিনি(মাসুদের) নিজ নামে ক্রয় করেন। ওই সময় সফিকুল ইসলাম সফি তার ব্যবসা প্রতিষ্ঠান সড়িয়ে নিতে ৭দিনের সময় নিলেও তা না সড়িয়ে রাজবাড়ীর দেওয়ানী আদালতে মামলা দায়ের করেন। ওই সময়ে মাসুদুর রহমান অবৈধ দখলদার সফির বিরুদ্ধে আদালতে উচ্ছেদ মামলা করেন। দীর্ঘ ১যুগ মামলা চলার পর মাসুদুর রহমান আদালতের রায় পান। পরবর্তীতে সফি নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে হাইকোর্টে যান। হাইকোর্টেও তিনি(মাসুদুর রহমান) রায় পান। এরপর মাসুদ ২০১৭ সালে দেওয়ানী আদালতে জারী মামলা দায়ের করেন।  
  মাসুদুর রহমানের আইনজীবি এডঃ মোঃ মারুফ-উল হাসান শামীম জানান, উচ্চ আদালতের ওই রায়ের প্রেক্ষিতে নিম্ন আদালত উচ্ছেদ কার্যক্রম পরিচালনার নির্দেশ দেন। সে প্রেক্ষিতে জেলা জজ আদালতের জেলা নাজির শ্যামল কুমার রায় এবং রাজবাড়ী থানা পুলিশের সহযোগিতায় আদালতের রায় বাস্তবায়নে উচ্ছেদ অভিযান পরিচালনা করে সফির মিতালী ফার্নিচার নামক ব্যবসা প্রতিষ্ঠানের স্থাপনা ভেঙ্গে লাল নিশান টানিয়ে জমির মালিক ও মামলার বাদী মাসুদকে দখল বুঝিয়ে দেয়। 
  উচ্ছেদ কার্যক্রম চলাকালে এ ব্যাপারে জানতে চাইলে সফিকুল ইসলাম সফির স্ত্রী ও জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাসিনা পারভীন বলেন, যারা উচ্ছেদ করতে এসেছে তারা আদালতের নির্দেশে এসেছে। কিন্তু দুঃখের বিষয় উচ্ছেদের আগে আমাদেরকে কোন নোটিশ দেয়া হয়নি।
  জমির মালিক মাসুদুর রহমান মাসুদ দীর্ঘ ১২বছর পর জমির দখল পাওয়ায় আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ