ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
জাতীয় মহাসড়কে দূর্ঘটনা এড়াতে থ্রি-হুইলার বন্ধে আহলাদীপুর হাইওয়ে পুলিশের অভিযান
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০১-৩০ ১৪:০৬:৩০

দৌলতদিয়া-খুলনা জাতীয় মহাসড়কে থ্রি-হুইলার বন্ধে গতকাল ৩০শে জানুয়ারী বিশেষ অভিযান পরিচালনা করছে রাজবাড়ী সদর উপজেলার আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশ। 

 এর আগে দুর্ঘটনা এড়াতে ও মহাসড়কের শান্তি-শৃঙ্খলা ফেরাতে যানবাহনের অতিরিক্ত গতি নিয়ন্ত্রণে গতি পরিমাপক যন্ত্র(স্পিডগান) দিয়ে গাড়ির গতি নির্ণয় করা হয়। 

 এরই পরিপ্রেক্ষিতে আহলাদীপুর হাইওয়ে থানার এসআই এম আল মামুদ পুলিশ ফোর্স নিয়ে দিনব্যাপী এ অভিযান পরিচালনা করেন। 

 আহলাদীপুর হাইওয়ে থানার ওসি আঃ হালিম বলেন, থ্রি হুইলার, অটো রিকশাসহ অবৈধ যানবাহন চলাচলের কারণে ঘন-ঘন সড়ক দুর্ঘটনায় প্রাণ ও অঙ্গহানির ঘটনা ঘটছে। অল্প ও মাঝারি দুরত্বে যাতায়াত ও পণ্য পরিবহনে চাহিদা থাকায় মহাসড়কে এসব যানবাহন চলাচল বেড়ে যাওয়ায় মহাসড়কে নিরাপত্তার ভয়াবহ ঝুঁকিও বেড়ে যাচ্ছে। 

 হাইওয়ে মাদারীপুর রিজিয়নের পুলিশ সুপারের নির্দেশনায় আমরা মহাসড়কে নিষিদ্ধ যানবাহন আটকের অভিযান পরিচালনা করছি। গতকাল মঙ্গলবার দিনব্যাপী মহাসড়কের দৌলতদিয়া, গোয়ালন্দ বাসস্ট্যান্ড, খানখানাপুর, গোয়ালন্দ মোড়সহ বিভিন্ন এলাকা থেকে ৪টি থ্রি হুইলার জব্দ করা ও যানবাহনের অতিরিক্ত গতি থাকায় ৬টি মামলা দেয়া হয়। 

 তিনি আরো বলেন, হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী মহাসড়কে থ্রি হুইলার, ব্যাটারী চালিত অটোরিকশা, বাটাহাম্বাসহ অবৈধ কোনো যানবাহন চলাচল করতে দেয়া হবে না। তারপরও মহাসড়কের পাশের কিছু কিছু শাখা রোড দিয়ে পুলিশের চোখ ফাঁকি দিয়ে এসব যানবাহন মহাসড়কে উঠে যাচ্ছে। আমরা কঠোর নজরদারির মাধ্যমে আইন অমান্যকারী যানবাহনগুলোকে আটক করার চেষ্টা চালিয়ে যাচ্ছি এবং মহাসড়কের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আমরা প্রতিদিন স্পিডগান দিয়ে যানবাহনের গতি পরীক্ষা করে সেগুলোর আটক করে মামলা দিচ্ছি। দুর্ঘটনা প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে বলেও বলে তিনি জানান।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ