ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
অংকুর কলেজিয়েট বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০২-০৬ ১৪:৩৯:০৩

রাজবাড়ী শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত অংকুর কলেজিয়েট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল ৬ই ফেব্রুয়ারী সকালে দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৪ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

 প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক ও অংকুর কলেজিয়েট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবু কায়সার খান।

 প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ নাজমুল আলম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহা ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মধু সূদন সাহা বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আব্দুল হাই। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শেখ আব্দুর রউফ হিটু ও শিক্ষিকা কামরুন্নেসা।

 এ সময় বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির অনান্য সদস্যবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

 প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আমাদের সকলের জন্য পাঠ্যবই ও সিলেবাস রয়েছে। পাঠ্য বইয়ের বাইরে আমাদের জীবনকে গড়ে নিতে হলে বিভিন্ন বই পড়তে হয় সেগুলো আমরা পড়বো। গতকাল আমরা বলেছিলাম আমাদের মনের খোরাক হচ্ছে আমাদের সংস্কৃতি ও এরপর খেলাধুলা। আমাদের সংস্কৃতি চর্চা করতে হবে খেলাধুলা করতে হবে। লেখাপড়ার বাইরে যদি আমরা এগুলো করতে পারি তাহলে আমরা সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারবো। আমরা এখন দেখি এখনকার বাচ্চারা অনেক বেশি পড়ালেখা করে, খেলাধুলা কম করে। কিন্তু বাচ্চাদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলাও করতে হবে। যে যত বড় হবে তার দায়িত্ব তত বেশি হবে। আমরা লেখাপড়া করবো, আমরা ধর্মচর্চা করবো, নৈতিকতা চর্চা করবো, সংস্কৃতির চর্চা করবো।

 জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। সেই স্বপ্নের বাংলাদেশ গড়তে তোমাদেরকে এগিয়ে আসতে হবে, তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা করতে হবে। বেশী বেশী বই পড়তে হবে। তা না হলে আমরা একটা সুন্দর জাতি তৈরি করতে পারবো না। স্মার্টফোন ব্যবহার করবে, তবে যেটুকু প্রয়োজন তার বেশি না। সময়ানুবর্তিতা মেনে চলতে হবে। গুরুজনকে সম্মান করতে হবে। পিতা-মাতাকে শ্রদ্ধা করতে হবে। নারীদেরকে সম্মান করতে হবে।

 পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে অতিথিরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ