ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০২-০৭ ১৪:৪৫:৫৯

 রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে গতকাল ৭ই ফেব্রুয়ারী সকালে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

 শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ও মশাল প্রজ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আবু কায়সার খান প্রতিযোগিতার উদ্বোধন করেন।

 উদ্বোধনী অনুষ্ঠানে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন।

 বিদ্যালয়ের শিক্ষক মোঃ শরিফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মনজুরুল হক। 

এ সময় জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান, বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, আমন্ত্রিত অতিথিগণ ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

 অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, রাজবাড়ী জেলার সবচেয়ে ঐতিহ্যবাহী স্কুল এই রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়। তৎকালীন গোয়ালন্দ মহকুমার সবচেয়ে যে আলোকিত মানুষগুলো, যারা সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পর্যায়ে ও রাজনীতিতে যারা আলোকিত করেছেন, দেশসেবা করেছেন তাদের বড় একটি অংশ এই ঐতিহ্যবাহী বিদ্যালয়ের শিক্ষার্থী। বরাবরের মতনই এই বিদ্যাপিঠে সম্মানিত শিক্ষকবৃন্দ ও প্রধান শিক্ষকের নেতৃত্বে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেছেন সেই অনুষ্ঠানের আজকে আমরা চূড়ান্ত দিনে রয়েছি। আজকে উদ্ভোদনী অনুষ্ঠানের পরই অন্যান্য খেলাধুলা অনুষ্ঠিত হবে, পরিশেষে পুরস্কার বিতরণ করা হবে।

 জেলা প্রশাসক আরও বলেন, আমরা মনে করি লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার চর্চা করতে হবে, সাংস্কৃতিক চর্চা করতে হবে। সংস্কৃতি হচ্ছে মনের খোরাক, খেলাধুলা হচ্ছে শরীরের খোরাক। শুধু লেখাপড়া করলেই হবে না, শরীর ও মন ভালো রাখতে হলে সাংস্কৃতিক চর্চা ও খেলাধুলার চর্চা করতে হবে। আমাদের যারা শিক্ষকন্দ রয়েছে, অভিভাবকবৃন্দ রয়েছে তাদের প্রতি আমার অনুরোধ থাকবে শুধুমাত্র ভালো ফলাফল একজন শিক্ষার্থীকে শিকড়ে পৌছেঁ দেই, সেই ক্ষেত্রে তার শারীরিক যোগ্যতা ও মননশীলতা একটি গুরুত্বপূর্ণ বিষয়।

 আমরা মনে করি আমাদের যারা নতুন প্রজন্ম তারা সুনাগরিক হবে। নিয়মিত শরীরচর্চার মধ্যে দিয়ে, খেলাধুলার মধ্যে দিয়ে সামনের দিনের স্মার্ট নাগরিক হবে। আমাদের সামনে শিক্ষার্থীবৃন্দ রয়েছে তারা ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশের নাগরিক হবে, এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে ভূমিকা রাখবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গঠন করবে।

 এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বিদ্যালয়ের রোভার স্কাউট সদস্যদের মার্চপাষ্টের সালাম গ্রহণ ও শিক্ষার্থীদের পরিবেশনায় ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান স্বাধীনতা সংগ্রাম ও বাংলাদেশের গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরে একটি মনোঙ্গ ডিসপ্লে উপভোগ করেন।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ