ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০২-০৮ ১৪:০৪:৩৮

 রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে গতকাল ৮ই ফেব্রুয়ারী সকালে দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। 

 রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে শান্তির প্রতীক পায়রা ও মশাল প্রজ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান।

 বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমরেশ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন।

 বিদ্যালয়ের সহকারী শিক্ষক(ইংরেজি) মোঃ সাহেদ আলী বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহীম টিটন, জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমরেশ চন্দ্র বিশ্বাস।

 এ সময় বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, আমন্ত্রিত অতিথি ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

 প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, রাজবাড়ী জেলায় যে কয়েকটি বিদ্যালয়ে যেতে আমার বেশি আগ্রহ থাকে তার মধ্যে রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় অন্যতম। এই প্রতিষ্ঠানটি শুধুমাত্র ঐতিহ্যবাহী নয়, এই প্রতিষ্ঠানের যারা শিক্ষার্থী রয়েছে তারা অনেক সু-শৃঙ্খল, দায়িত্ববান ও সচেতন। বিভিন্ন জাতীয় দিবসগুলোতে এই প্রতিষ্ঠান অংশগ্রহণ করে থাকে। সবক্ষেত্রেই এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সুন্দর পারফরম্যান্স দেখায় এবং বিভিন্ন ধরনের পুরস্কার অর্জন করে। সেই সাথে জেলার নারীর ভূমিকায়নে এই শিক্ষা প্রতিষ্ঠানের ব্যপক ভূমিকা রয়েছে।

 এ সময় তিনি আরো বলেন, আমাদের নিয়মিত শরীর চর্চা করতে হবে, খেলাধুলা করতে হবে। আমারা লেখাপড়া করবো। শ্রেণি কক্ষে শিক্ষকদের কথা শুনবো। তাদের দেওয়া পাঠদান গুলো মনোযোগ দিয়ে রপ্ত করবো। এর পাশাপাশি আমরা শরীর চর্চা করবো, খেলাধুলা করবো, সংস্কৃতি চর্চা করবো। শরীর চর্চা বা খেলাধুলা হচ্ছে শরীরের খোরাক, আর সংস্কৃতি চর্চা হচ্ছে মনের খোরাক। আমাদের স্মার্ট নাগরিক হতে হলে লেখাপড়ার পাশাপাশি শরীরচর্চা করতে হবে খেলাধুলা করতে হবে, সচেতন থাকতে হবে। আমাদের দেহ মনকে যদি আমরা সুস্থ রাখতে পারি তাহলে আমরা ভালো লেখাপড়া করতে পারবো। তোমরা সবসময় শিক্ষকদের কথা শুনবা, পিতা-মাতার কথা শুনবা, তারা সবসময় তোমাদের ভালো চাই। আর লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন রকমের বই পড়বা। স্মার্ট ফোনের প্রতি আসক্তি কমিয়ে আনতে হবে। স্মার্টফোন আমাদের সময় নষ্ট করে, মন অন্য দিকে নিয়ে যায়। আমরা বই পড়বো, লেখাপড়া করবো, সংস্কৃতি চর্চা করবো তাহলেই আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করতে পারবো। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পারবো।

 এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বিদ্যালয়ের স্কাউট সদস্যদের মার্চপাষ্টের সালাম গ্রহণ করেন। এরপর দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিকালে পুরস্কার বিতরণ করা হয়।

 
ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ