ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
রাজবাড়ী বাজারসহ বিভিন্ন সড়কের ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৪-০২-১১ ১৪:১১:৫৮

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১১ই ফেব্রুয়ারী সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

 অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছঃ মোরশেদা খাতুনের সঞ্চালনায় সভায় পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহীম টিটন, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, গোয়লন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আজমীর হোসেন, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবায়েত মোঃ ফেরদৌস, জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী তানভীর হোসেন খান ও এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

 সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান ভাষার মাসে সকল ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আরো বলেন, নির্বাচন পরবর্তী সময়ে সার্বিক দিক বিবেচনায় রাজবাড়ী জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে জেলায় এ পর্যন্ত একজনও নিপা ভাইরাসে আক্রান্ত হয় নাই। আর ভবিষ্যতেও যাতে আমরা এই নিপা ভাইরাস থেকে মুক্ত থাকতে পারি সেই জন্য আমাদের আগামী কিছুদিন খেজুরের রস খাওয়া থেকে বিরত থাকতে হবে। দেশে আবারো করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এর থেকে আমাদের নিজেদের ও অন্যদের মুক্ত রাখতে যাদের মধ্যে করোনার লক্ষণ বা ঠান্ডা জনিত সমস্যা রয়েছে তাদের একটু সাবধানে থাকতে হবে ও প্রয়োজনে চিকিৎসকের পরামর্ম নিতে হবে। এ মাসের ২১ তারিখে যথাযথ মর্যাদায় রাজবাড়ীতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হবে। সেই লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমি আশা করি রাজবাড়ীবাসী সকলের অংশগ্রহণের মাধ্যমে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদায় পালন করা সম্ভব হবে।

 তিনি বলেন, আমাদের সকলের জানা আঞ্জুমান-ই- কাদেরিযার ওরস উপলক্ষ্যে প্রতি বছর রাজবাড়ী থেকে ভারতের পশ্চিম বাংলার মেদিনীপুরে একটি বিশেষ স্পেশাল ট্রেন ওরস যাত্রীদের নিয়ে যায়। আগামী ১৪ই ফেব্রুয়ারী দিনগত রাত সাড়ে ১০টায় ট্রেনটি রাজবাড়ী থেকে যাত্রা করবে। এই লক্ষ্যে ওরস কমিটির সাথে আলোচনা করে নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে সকল সহযোগিতা প্রদান করা হবে। 

 তিনি আরো বলেন, রাজবাড়ী বাজারসহ বিভিন্ন সড়কের পাশে ফুটপাতে অনেকে দোকানের মালামাল রেখে, অনেকে মটর সাইকেলের রক্ষনাবেক্ষনসহ বিভিন্ন কাজে ফুটপাত দখল করে তাদের ব্যবসা পরিচালনা করছে। ফলে জনসাধারণের চলাচলের অসুবিধা হচ্ছে। আমি আশা করি যারা এই ফুটপাত ব্যবহার করছেন তারা ফুটপাত থেকে তাদের মালামাল সরিয়ে নেবেন। অন্যথায় পৌরসভাসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বিভাগের সহযোগিতায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 এছাড়াও তিনি তার বক্তব্যে খাদ্য পন্যের দাম নিয়ন্ত্রণ, মাদক, সন্ত্রাস, বাল্য বিবাহ, শীতের সময় আগুন থেকে সাবধান থাকাসহ বিভিন্ন বিষয় উল্লেখ করে বক্তব্য রাখেন।

 কমিটির সদস্য পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ ভাষার মাসে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, সারা দেশের অন্য যে কোন জেলার তুলনায় রাজবাড়ী জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি খুব ভালো রয়েছে। তবে মাঝে মাঝে দুই একটি চুরির ঘটনা ঘটলেও আমরা সেটা যাতে বন্ধ হয় সেই চেষ্টা করছি। কিন্তু এই চুরির ঘটনায় কেউ মামলা করতে আগ্রহী হয়না বলে অনেক সময় চোরদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা কাষ্টসাধ্য হয়ে পড়ে। নির্বাচনকালীন সময়ে পুলিশের সহযোগী গ্রাম পুলিশের সদস্য রঞ্জিত হত্যাকান্ডের রহস্য পুলিশ উদঘাটন করাসহ এই হত্যাকান্ডের সাথে জরিত আসামীদের একজনকে গ্রেপ্তার করেছে। আর অন্য যে সব আসামী রয়েছে তাদেরকেই স্বল্প সময়ের মধ্যে আমরা গ্রেপ্তার করতে সক্ষম হব। জেলায় মাদক নির্মূলে জেলা পুলিশ জিরো টলারেন্স নিয়ে কাজ করছে। তবে এক্ষেত্রে এলাকার মানুষের সহযোগিতা ছাড়া পুলিশের পক্ষে মাদকসেবী ও ব্যবসায়ীদের ধরা বেশ বেগ পেতে হচ্ছে। যার কারণে এলাকার মানুষের সহযোগিতায় প্রত্যেক এলাকায় মাদক বিরোধী কমিটি করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর ফলে মাদকের বিস্তার রোধে আমরা সুফল পাব বলে আশা করি। 

 এছাড়াও তিনি তার বক্তব্যে জেলা আইন-শৃঙ্খলা রক্ষার জেলাবাসী সকলের সহযোগিতা কামনা করেন।

 
 রাজবাড়ী সদর উপজেলার নতুন ইউএনও রবিউল আলমের দায়িত্ব গ্রহণ
কালুখালীর লাড়িবাড়ীতে দুর্বৃত্তদের হামলায় আহত মঙ্গল বিশ্বাস মৃত্যু
রাজবাড়ীতে দৈনিক সময়ের আলোর ৫ম বর্ষপূর্তি পালন
সর্বশেষ সংবাদ