ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
বালিয়াকান্দিতে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০২-১৩ ১৪:৩৯:০৮

রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে যৌতুকের দাবীতে স্ত্রীকে পিটিয়ে হত্যার দায়ে স্বামী মোঃ আকরাম (৩০)কে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৬মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। 

 এছাড়াও মামলার অপর তিন আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস প্রদান করেন।

 গত ১২ই ফেব্রুয়ারী বিকেলে রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিচারক মোঃ সাব্বির ফয়েজ এ রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত মোঃ আকরাম বালিয়াকান্দি সদর ইউনিয়নের জাবরকোল(চরপাড়া) গ্রামের মোঃ আলী আজ্জানের ছেলে।

 মামলা সূত্রে জানা গেছে, বালিয়াকান্দি সদর ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামের মোহাম্মদ আলী শেখের মেয়ে শারমিন খাতুন (১৫)কে প্রেমের ফাঁদে ফেলে বিয়ে করে মোঃ আকরাম। বিয়ের পর থেকেই ২লক্ষ টাকা যৌতুক এনে দেওয়ার জন্য শারমিনকে শারীরিক ও মানসিক ভাবে নির্যাতন করে। এক পর্যায়ে শারমিন নির্যাতন সহ্য করতে না পেরে বাবার বাড়ি চলে যায়। কিছুদিন পর আবার সে তার শশুর বাড়িতে চলে আসে। পরে ২০১৯ সালের ৯ই অক্টোবর বিকেল সাড়ে ৪টার শারমিনকে পিটিয়ে হত্যা করে তার স্বামী।

 এ ঘটনায় শারমিনের পরিবার রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে ৪জনকে আসামী করে মামলা দায়ের করে। মামলাটি বালিয়াকান্দি থানার ওসিকে রেকর্ডের নির্দেশ দেয় আদালত। ২০১৯ সালের ৩১শে অক্টোবর বালিয়াকান্দি থানায় মামলা রেকর্ড হয়। পরে পুলিশ আদালতে চার্জশীর্ট দাখিল করে।

 রাজবাড়ীর নারী ও নির্যাতন দমন ট্রাইব্যুনাল কোর্টের পাবলিক প্রসিকিউটর(পিপি) এডঃ শেখ সাইফুল হক বলেন, যৌতুকের দাবীতে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগে মোঃ আকরামকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৫০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। অপর ৩জন আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত বেকসুর খালাস দিয়েছে। 

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ