ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
আলাদিপুর উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
  • সুজন বিষ্ণু
  • ২০২৪-০২-১৩ ১৪:৪০:৫৭

রাজবাড়ী সদর উপজেলার আলাদিপুর উচ্চ বিদ্যালয়ে গতকাল ১৩ই ফেব্রুয়ারী দিনব্যাপী বার্ষিক ক্রীড়া, নবীন বরণ, বিদায়, মিলাদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

 অনুষ্ঠানে শুরুতে অতিথিদের ফুলের শুভেচ্ছা ও ব্যাচ পড়িয়ে দেয়া হয়। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নওয়াব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন।

 বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব, শিক্ষা ও আইসিটি) জয়ন্তী রূপা রায়, বাংলাদেশ আওয়ামী যুবলীগের রাজবাড়ী জেলা শাখার সভাপতি মোঃ শওকত হাসান, আলীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বজলুর রশিদ মিলন ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ নাছির উদ্দিন সরদার বক্তব্য রাখেন।

এ সময় অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা কাজী হারুন, বীর মুক্তিযোদ্ধা মমুনেজ খান সহ প্রমুখ উপস্থিত ছিলেন। মোঃ আজাদুর রহমান আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আলাদিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল বাশার প্রামানিক।

 অনুষ্ঠানে সকল শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষার্থী, আমন্ত্রিত অতিথি ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

 আলোচনা সভা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আবু কায়সার খান বার্র্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। 

 অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আলাদিপুর উচ্চ বিদ্যালয় রাজবাড়ীর ঐতিহ্যবাহী একটি স্কুল। এই স্কুল থেকে অনেক গুণী মানুষ পড়ালেখা করে বের হয়েছেন। আজ এই বিদ্যালয়ের  অনুষ্ঠানে আসতে পেরে আমি আনন্দিত। 

 জেলা প্রশাসক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, লেখাপাড়ার কোন বিকল্প নাই। তোমরা মনোযোগ দিয়ে লেখাপাড়া করবে। ভালো রেজাল্টের মাধ্যমে বিদ্যালয়ের মান রাখবে। সবসময় বাবা-মায়ের কথা শুনতে হবে। শিক্ষক ও অভিভাবকদের কথা শুনতে হবে। অনেক সময় আমরা তাদের কথা শুনি না। কিন্তু তারা আমাদের ভালোর জন্যই কথা গুলো বলে থাকে। যারা তাদের কথা শুনবে তারা জীবনে ভালো কিছু করতে পারবে। স্মার্ট ফোনের প্রতি আসক্ত হওয়া যাবে না। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা, শরীরচর্চা করতে হবে। একজন শিক্ষার্থী যতই ভালো ফলাফল করুক না কেনো তার যদি শরীর ঠিক না থাকে তাহলে সে আস্তে আস্তে জীবনের পিছিয়ে পড়বে। স্বাস্থ্যের প্রতি যত্নশীল হতে হবে। আমরা যদি লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা এবং স্বাস্থ্যের চর্চা করতে পারি তাহলে আমরা স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হতে পারবো। জাতির পিতা বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা নির্মাণ করতে পারবো ও ২০৪১ সালের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করতে পারবো। আমি আশা করি তোমরা আমাদের ভবিষ্যত প্রজন্ম ২০৪১ সালের সেই স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করবা। এই স্কুলের যে সমস্যা গুলোর কথা শুনতে পেয়েছি, সেই সমস্যাগুলো আমরা আমাদের অবস্থান থেকে চেষ্টা করবো সমাধান করতে। 

 বক্তব্য শেষে অতিথিগণ শিক্ষার্থীদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ