ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
ডিএনএ টেস্টে নিখোঁজ এলিনা ও আবু তালহার মরদেহ শনাক্ত
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০২-১৪ ১৪:২৮:১৮

 রাজধানী ঢাকার গোপীবাগে গত ৫ই জানুয়ারী রাতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকান্ডের ঘটনায় রাজবাড়ী জেলার নিখোঁজ এলিনা ইয়াসমিন(৪০) ও আবু তালহার(২৮) মরদেহ ডিএনএ টেস্টের মাধ্যমে শনাক্ত করা হয়েছে। 

 নিহত এলিনা ইয়াসমিনের চাচা নজরুল ইসলাম ও আবু তালহার বাবা আব্দুল হক গতকাল ১৪ই ফেব্রুয়ারী বিষয়টি নিশ্চিত করেন।

 নিহত এলিনা ইয়াসমিন রাজবাড়ী শহরের নুরপুর গ্রামের সাজ্জাদ হোসেনে স্ত্রী ও আবু তালহা রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের গাংবথন্দিয়া গ্রামের আব্দুল হকের ছেলে। আবু তালহা সৈয়দপুরের বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ছাত্র ছিলো।

 এলিনা ইয়াসমিনের চাচা নজরুল ইসলাম বলেন, গত ৫ই জানুয়ারী রাতে বেনাপোল এক্সপ্রেস ট্রেন দূর্ঘটনায় দগ্ধ আমার ভাতিজি এলিনা ইয়াসমিনের মরদেহ ঢাকা মেডিকেল কর্তৃক ডিএনএ টেস্টের মাধ্যমে সনাক্ত করা হয়েছে। বিষয়টি ঢাকা মেডিকেল কর্তৃপক্ষ টেলিফোনে আমাদেরকে জানিয়েছেন। আগামী ১৫ই ফেব্রুয়ারী তার মরদেহ আমাদের নিকট হস্তান্তরের সম্ভাবনা রয়েছে। মরদেহ হস্তান্তর পাওয়া গেলে পরবর্তীতে জানাজার নামাজের সময় ও স্থান জানানো হবে।

 এলিনার চাচা নজরুল ইসলাম আরও বলেন, এলিনা তার বাবার কুলখানী শেষ করে ৬ মাসের শিশু সন্তান, বোন ডেইজি আক্তার রত্না, বোন জামাই ইকবাল বাহার ও তাদের দুই সন্তানসহ বেনাপোল এক্সপ্রেস ট্রেনে ‘চ’ বগিতে ঢাকায় যাচ্ছিল। রাজবাড়ী রেলস্টেশন থেকে সন্ধ্যা সাড়ে ৬টায় বেনাপোল এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। মাঝে একবার ট্রেনের মধ্যে থেকেও তাদের সাথে কথা হয়েছিল। কিন্তু রাত সাড়ে ৯টার দিকে গোপীবাগ এলাকায় ট্রেনে আগুন লাগার ঘটনা ঘটলে তার পর থেকেই নিখোঁজ ছিলো এলিনা।

 আবু তালহার বাবা আব্দুল হক বলেন ,আবু তালহা গত ৫ই জানুয়ারী ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে ফরিদপুর স্টেশন থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে যাত্রা করে। কিন্তু কমলাপুর রেলস্টেশনে প্রবেশের আগে গোপীবাগে ট্রেনে অগ্নিকান্ডের পর থেকে তার কোন খোঁজ পাইনি আমরা। প্রায় ১ মাস ৯দিন পর ডিএনএ টেস্টের মাধ্যমে তার মরদেহ শনাক্ত করা হয়েছে। ঢাকা মেডিকেল থেকে আমাকে ফোন দিয়ে আবু তালহার মরদেহ শনাক্তের বিষয়টি জানিয়েছে। কিছু আইনি জটিলতা শেষে মরদেহ আমাদের কাছে হস্তান্তর করবে কর্তৃপক্ষ। মরদেহ আমরা রাজবাড়ীর কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের গ্রামের বাড়িতে নিয়ে আসবো। সেখানে জানাজা করে মরদেহ দাফন করা হবে।

 আবু তালহার বাবা আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রেনের জানালার বাইরে দুই হাত বের করে যে বাঁচার আকুতি করার ছবি ভাইরাল হয়েছিলো সেটিই ছিলো আমার ছেলো আবু তালহা। একটা নিষ্পাপ ছেলে আগুনে দগ্ধ হয়ে মারা গেলো।কি দোষ ছিলো আমার তালহার।

 উল্লেখ্য, গত ৫ই জানুয়ারী গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকান্ডের ঘটনায় রাজবাড়ী জেলার তিনজন নিখোঁজ হয়েছিলেন। এর মধ্যে ডিএনএ টেস্টের মাধ্যমে এলিনা ইয়াসমিন(৪০) ও আবু তালহার(২৮) মরদেহ শনাক্ত করা গিয়েছে। তবে  চন্দ্রিমা চৌধুরী সৌমির(২৮) মরদেহ এখনো শনাক্ত করা যায়নি।

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ