ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
বালিয়াকান্দির তেতুলিয়ায় মহিউদ্দিনের পুকুর খননের অনুমতি বাতিল হচ্ছে
  • মিঠুন গোস্বামী
  • ২০২৪-০২-১৯ ১৪:২৭:৪০

“ভেকু দিয়ে গভীর গর্ত করে চলছে মাটি কাটার মহোৎসব॥রাজবাড়ীতে প্রতিদিন মানচিত্র থেকে উধাও হচ্ছে কৃষি জমি॥নীরব প্রশাসন” শিরোনামে গত ১১ই ফেব্রুয়ারী দৈনিক মাতৃকণ্ঠে সচিত্র সংবাদ প্রকাশিত হওয়ার পর তৎপর হয়েছে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা প্রশাসন।

 এ প্রেক্ষিতে গতকাল ১৯শে ফেব্রুয়ারী সকালে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) হাসিবুল হাসান সরেজমিনে পরিদর্শনে যান বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের পাতুরিয়া মৌজার বিএস-১০১৫ নং খতিয়ানের ১৫৫, ১৫৭ ও ১৫৮ নং দাগে।

 সেখানে গিয়ে তিনি দেখতে পান অনুমতির শর্ত না মেনে জমির মালিক মহিউদ্দিন আহম্মেদ উল্লেখিত দাগের জমিতে পুকুর খনন না করে অন্য দাগের জমির মাটি খনন করে শর্ত ভঙ্গ করেছে। এছাড়াও সে উক্ত ৮৮ শতকের অনুমতি নিয়ে এর অধিক জমির মাটি কাটার পাঁয়তারা চালাচ্ছিল। পরে তিনি মাটি খনন কাজ স্থগিত করে দেন। 

 বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) হাসিবুল হাসান গতকাল সোমবার এই প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেন।

 তিনি জানান, জমির মালিক অনুমতির শর্ত না মেনে পুকুর খনন করায় তার সকল কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও অনুমতি বাতিলের জন্য জেলা প্রশাসক বরাবর পত্র প্রদান করা হয়েছে। 

 তিনি আরও বলেন, এই জমির মালিকের আরও একটি পুকুর খননের অনুমতি দেওয়া হয়েছিল। তবে প্রথমেই অনুমতি শর্ত না মানায় তার অন্যটি অনুমতিও বাতিলের জন্য পত্র প্রদান করা হয়েছে। 

 

 পুকুর খননের অনুমতি বাতিল হবে কি না এমন প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) হাসিবুল হাসান বলেন, যে কোন পুকুর খননের অনুমতি ডিসি অফিস থেকে দেওয়া হয়। তবে উপজেলা ভূমি অফিসের দেওয়া প্রতিবেদনে প্রেক্ষিতে অনুমতি দেওয়া হয়। আর সেই আমরাই অনুমতি বাতিলের জন্য পত্র প্রদান করেছি।

 
পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ