ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
গোয়ালন্দে মানব পাচার প্রতিরোধ বিষয়ে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০২-২০ ১৫:০৬:৪৭

গোয়ালন্দে উপজেলা পরিষদ হলরুমে গতকাল ২০শে ফেব্রুয়ারী বেসরকারী সংগঠন মুক্তি মহিলা সমিতির আয়োজনে দুইদিন ব্যাপী মানবপাচার প্রতিরোধ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 কর্মশালায় সার্বিক ভাবে সহযোগিতা করে গোয়ালন্দ উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এবং দাতা সংস্থা তেরে দেস হোমস (টিডিএইচ)।

 কর্মশালার উদ্বোধন ও সমাপনী করেন গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মানবপাচার প্রতিরোধ কমিটির সভাপতি জ্যোতি বিকাশ চন্দ্র। 

 সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মানব পাচার প্রতিরোধ কমিটির প্রধান উপদেষ্টা মোঃ মোস্তফা মুন্সী, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও কমিটির উপদেষ্টা বিপ্লব ঘোষ, পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল, কমিটির সদস্য সচিব ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা বেগম, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফারসিম তারান্নুম হক, উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা, মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক  মর্জিনা বেগম, মানব পাচার প্রতিরোধ কমিটির উপদেষ্টা নির্মল কুমার চক্রবর্তী ও গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম  শেখ প্রমূখ।

 কর্মশালা সঞ্চালনা করেন মুক্তি মহিলা সমিতির প্রোগ্রাম ডিরেক্টর আতাউর রহমান মন্জু।

 প্রশিক্ষকের দায়িত্বে ছিলেন টিডিএইচ এর শিশু সুরক্ষা সমন্বয়ক জোনায়েদ মোঃ আতাউল্লাহ এবং দক্ষতা উন্নয়ন কারিগরি বিশেষজ্ঞ প্রিয়তা খন্দকার। এ সময় টিডিএইচ এর জৈষ্ঠ্য গবেষনা কর্মকর্তা ও প্রকল্প ফোকাল সুরজিত কুন্ডু উপস্থিত ছিলেন। কর্মশালায় মানবপাচার, প্রতিরোধ এবং পাচারের শিকার ব্যক্তিকে সহায়তার বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

 উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র জানান, কর্মশালায় গৃহীত আলোচনা ও সিদ্ধান্তের আলোকে মানব পাচার বিশেষ করে দৌলতদিয়া যৌনপল্লীতে নারী ও শিশু পাচার প্রতিরোধের জন্য করনীয় ঠিক করে একটি সুপারিশ পত্র জেলা প্রশাসকের মাধ্যমে মন্ত্রনালয়ে পাঠানো হবে।

 

কাল পাংশা উপজেলা পরিষদ নির্বাচন এবার নতুন মুখের প্রত্যাশা ভোটারদের
গড়াই নদীতে জলকেলিতে বালকরা
গোয়ালন্দের জমিদার ব্রিজ কবরস্থানে মাটি কাজ শুরু
সর্বশেষ সংবাদ